adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তামিমের অন্যরকম বিশ্বকাপ প্রস্তুতি

স্পাের্টস ডেস্ক : নিউজিল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনা খুব কাছ থেকে দেখায় মানসিকভাবে খুব ভেঙে পড়েছিলেন তামিম ইকবাল। দেশে ফিরেই তিনি বলেছিলেন, সবকিছু স্বাভাবিক হতে সময় লাগবে তার। পরিবারকে বেশি সময় দিয়ে, মানসিক চাপ কেটে যাওয়ার পরই মাঠে ফিরবেন তিনি। সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন তামিম।
তার জাতীয় দল সতীর্থরা যে যার মতো বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিলেও গতকাল পর্যন্ত মাঠে নামেননি বাঁহাতি এ ব্যাটসম্যান। পরিবার নিয়ে সিঙ্গাপুরে বেড়ানো শেষে ওমরাহ পালন করতে সৌদি আরব গেছেন তিনি। আজকালের মধ্যে দেশে ফিরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রস্তুতিতে নেমেও যেতে পারেন।

অবশ্য মুশফিক-মাহমুদুল্লাহরা ছুটিতে থাকলেও কমবেশি অনুশীলনের মধ্যেই আছেন। বিশেষ করে ফিটনেস নিয়ে কাজ করছেন প্রত্যেকেই। মাহমুদুল্লাহ ইনজুরি পুনর্বাসনে নিয়মিতই থাকছেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। গ্রাম থেকে ফিরে মুস্তাফিজও প্রস্তুত হচ্ছেন জাতীয় দলের জন্য। ঢাকা প্রিমিয়ার লিগে আজ শাইনপুকুর ক্রিকেট ক্লাবের হয়ে ম্যাচও খেলবেন তিনি।

মাহমুদুল্লাহদের মতো মাঠে না থেকেও বিশ্বকাপের প্রস্তুতি ঠিকই রেখেছেন তামিম। তবে তার প্রস্তুতি একটু অন্যরকম, বিশ্বকাপের আগে মনস্তাত্ত্বিক প্রস্তুতিটা সারছেন তিনি। পরিবার নিয়ে কয়েকটা দিন ছিলেন সিঙ্গাপুরে। একমাত্র ছেলে ও স্ত্রীকে নিয়ে বেড়ানো শেষ করে সৌদি আরবে ওমরাহ পালন করেছেন। ওমরাহ শেষে ৯ এপ্রিল দেশে ফেরার কথা রয়েছে তার।

যে কোনো বড় কাজের আগে এভাবেই মনস্তাত্ত্বিক প্রস্তুতি নিয়ে থাকেন তামিম। ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির আগেও ওমরাহ পালন করে প্রস্তুতিতে নেমেছিলেন দেশসেরা এ ব্যাটসম্যান। এবারও যে মন ঠিক হওয়ার পর বিশ্বকাপের প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়বেন কোনো সন্দেহ নেই। এ ব্যাপারে খুব সচেতন বাঁহাতি এ ব্যাটসম্যান। খেলার আগে যে কোনোভাবে ঠিকই নিজেকে পুরোপুরি ফিট করে মাঠে নামে তিনি। অবশ্য মাঠের প্রস্তুতি শুরু করতে এখনও যথেষ্ট সময় পাবেন তামিম।

জাতীয় দলের ক্যাম্প শুরু হবে ২২ এপ্রিল থেকে। এক সপ্তাহের প্রস্তুতি নিয়ে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে ১ মে দেশ ছাড়বেন টাইগাররা। ত্রিদেশীয় সিরিজে মাঠে নামার আগে ওই কন্ডিশনেও পাঁচ দিন অনুশীলন হবে। হয়তো এজন্যই একটু দেরিতে মাঠে নামছেন তামিম।

অবশ্য এই সুযোগগুলো থাকার পরও মুস্তাফিজরা ঠিকই কমবেশি প্রস্তুতি ধরে রেখেছেন। ইনজুরি পুনর্বাসনে থাকা মাহমুদুল্লাহ একটু বেশিই এগিয়ে যাচ্ছেন। শনিবার থেকে নেটে ব্যাটিংও শুরু করে দিয়েছেন তিনি। ইনজুরি পুনর্বাসনের অংশ হিসেবেই ব্যাটিংটা করছেন এ অলরাউন্ডার। -সমকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া