adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌‘ভারত ১৩ দিনের মধ্যেই পাকিস্তানে হামলা চালাবে’

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের মাটিতে ফের হামলা চালাবে ভারত। ইসলামাবাদের কাছে এ বিষয়ে নির্ভরযোগ্য তথ্য আছে বলে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি রোববার জানিয়েছেন।-খবর রয়টার্সের

এমন এক সময় তিনি এমন দাবি করলেন, যখন দুই পরমাণু শক্তিধর প্রতিবেশী দেশের মধ্যে ফেব্রুয়ারির পুলওয়ামায় হামলার জের ধরে ক্রমবর্ধমান উত্তেজনা অনেকটা কমে এসেছে।

কুরাইশি বলেন, ১৬ থেকে ২০ এপ্রিলের মধ্যে এই হামলার ঘটনা ঘটবে। ইতিমধ্যে জাতিসংঘের পাঁচ স্থায়ী সদস্যকে নিজেদের এ উদ্বেগের কথা জানিয়েছে পাকিস্তান।

গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় এক কাশ্মীরি তরুণের আত্মঘাতী বোমায় দেশটির একটি আধা সামরিক বাহিনীর ৪০ জওয়ান নিহত হয়েছে।

কিন্তু ২৭ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোট শহরের বাইরে ভারতীয় বিমান বাহিনী হামলা চালালে দুই দেশের মধ্যে সংঘাতে ঝুঁকি তৈরি হয়।

পরবর্তীতে পাক-ভারত এক পশলা আকাশযুদ্ধে ভারতীয় যুদ্ধবিমানের এক পাইলটকে আটকের পর শান্তির নিদর্শন হিসেবে তাকে ফেরত দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

মুলতানে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কুরাইশি বলেন, পাকিস্তানে নতুন করে হামলা চালাবে ভারত, এ ব্যাপারে আমাদের কাছে নির্ভরযোগ্য তথ্য আছে। আগামী ১৬ থেকে ২০ এপ্রিলের মধ্যে এ হামলার ঘটনা ঘটবে।

কিন্তু এ তথ্যের সমর্থনে তার কাছে কী প্রমাণ আছে কিংবা কীভাবে সময়টাকে নির্দিষ্ট করা হয়েছে, এ ব্যাপারে বিস্তারিত বলেননি তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এ তথ্যের ব্যাপারে একমত হয়েছেন। এ ব্যাপারে জানতে চাইলে ভারতীয় কর্তৃপক্ষ কোনো সাড়া দেয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া