adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উমর আকমলকে জরিমানা

স্পাের্টস ডেস্ক : দুই বছর পর জাতীয় দলে ফিরছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাট হাতে তেমন একটা পারফরম্যান্স করতে না পারলেও নতুন করে বিতর্ক তৈরি করেছেন পাকিস্তানের ২৮ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান উমর আকমল। যার জেরে শাস্তির মুখেও পড়তে হয়েছে তাঁকে।

আসলে, বিতর্ক থেকে দূরে থাকতে পারেন না আকমল। ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানের স্কোয়াডে ছিলেন আকমল। তবে ফিটনেস টেস্টে পাস করতে না পারায় ইংল্যান্ড থেকে দেশে ফেরত পাঠানো হয় তাঁকে। পরে পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থারের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলে বোর্ডের রোষের শিকার হন তিনি।

সরফরাজ আহমেদ বিশ্রাম নেওয়ায় দুই বছরের দীর্ঘ ব্যবধান কাটিয়ে সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের কামব্যাক করেন আকমল। সেখানেও তাঁকে নিয়ে তৈরি হয় বিতর্ক।

দুবাইয়ে সিরিজের পঞ্চম তথা শেষ ওয়ানডের আগে কাউকে কিছু না জানিয়ে রাতে হোটেল ছেড়ে বেরিয়ে যান আকমল। ফেরেন ভোরে। বিষয়টা পিসিবির শৃঙ্খলারক্ষা কমিটির নজর এড়ায়নি। আনুষ্ঠানিকভাবে সতর্ক করা ছাড়াও আকমলকে জরিমানা করেছে পিসিবি। তাঁর ম্যাচ ফি’র ২০ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

আকমল অবশ্য নিজের ভুল স্বীকার করে নিয়ে ক্ষমা চেয়েছেন বোর্ডের কাছে। বরফ গলেছে তাতেই। পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান বলেছেন, ‘আকমল নিজের ভুল বুঝতে পেরে বোর্ডের কাছে ক্ষমা চেয়ে নেওয়ায় আমরা খুশি। পিসিবি ক্রিকেটারদের কাছে থেকে চূড়ান্ত পেশাদারিত্ব দেখতে চায়। আকমলের অপেশাদারী আচরণকে স্বাভাবিকভাবেই ভালো চোখে দেখছে না বোর্ড।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচটি ওয়ানডে ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে যথাক্রমে ৪৮, ১৬, ৩৬, ৭ ও ৪৩ রান সংগ্রহ করেন আকমল। পাকিস্তান পাঁচ ম্যাচের একদিনের সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে অস্ট্রেলিয়ার কাছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া