adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

১ রানের নাটকীয় জয় দোলেশ্বরের

নিজস্ব প্রতিবেদক : ব্যাট হাতে রেকর্ড গড়া ফিফটির পর বল হাতেও আলো কাড়লেন ফরহাদ রেজা। শেষ ওভারের রোমাঞ্চে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবকে এনে দিলেন নাটকীয় এক জয়।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১ রানে হারিয়েছে প্রাইম দোলেশ্বর।

আগের রাতের কাল বৈশাখী ঝড় প্রভাব ফেলেছিল মাঠ ও উইকেটে। তাই ম্যাচটি নেমে এসেছিল ২৬ ওভারে। আগে ব্যাট করে ৬ উইকেটে ২৩৯ রানের পাহাড় গড়ে দোলেশ্বর। সেই পাহাড় তাড়ায় জয়ের প্রায় দ্বার প্রান্তেই পৌঁছে গিয়েছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে শেষ পর্যন্ত নাটকীয় এক জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর।

উত্তেজনায় ঠাসা ম্যাচটিতে পারফর্ম করলেন অনেকেই। দোলেশ্বরের হয়ে যেমন ফরহাদ রেজা ছাড়াও ইমরান উজজামান ও সাদ নাসিম ফিফটি করলেন। ওদিকে শেখ জামালের হয়ে ফিফটি না পেলেও অনুস্টুপ মজুমদার, জিয়াউর রহমান আলো কাড়লেন। তবে সবাইকে ছাপিয়ে গেলেন ফরহাদ রেজা।

ব্যাট হাতে করেছিলেন ২০ বলে ৫৬ রান। ১৮ বলে ফিফটি পূরণ করে বাংলাদেশের পক্ষে লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ফিফটির কীর্তি গড়েন। এরপর বোলিংয়েও মাত করলেন। শেষ তিন ওভারে যখন ২৮ রান প্রয়োজন শেখ জামালের, তখন ২৪তম ওভারে মাত্র ৩ রান দিয়ে ১ উইকেট নিলেন। আর শেষ ওভারে শেখ জামালের ১১ রান প্রয়োজন থাকলেও ৯ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

শেষ বলে ছয় রান প্রয়োজন ছিল শেখ জামালের। ব্যাটসম্যান খালেদ আহমেদ হাঁকান চার। তবে ফরহাদের ফুল টস বলটি ‘নো বল’ বলে আবেদন করেছিল শেখ জামাল। আম্পায়ারদের কাছে অবশ্য লিগ্যাল বল বলেই মনে হয়েছে সেটি।

আবহাওয়া ও ‍উইকেটের সুবিধা কাজে লাগাতে টস জিতে শেখ জামাল বেছে নেয় ফিল্ডিং। কিন্তু সেটি ভুল প্রমাণ করে ছাড়েন দোলেশ্বর ব্যাটসম্যানরা। ইমরান উজ জামানের ৫৪ বলে ৭৫, সাইফ হাসানের ৪০ বলে ৩৬, সাদ নাসিমের ৩৬ বলে ৫১ রানে পর ফরহাদের ঝড়ে রানের পাহাড়ে চড়ে দোলেশ্বর। শেখ জামালের পক্ষে সালাউদ্দিন শাকিল নেন ৩ উইকেট।

এরপর শেখ জামাল ৩০ রানে হারায় ২ উইকেট। তবে ইমতিয়াজের ২২ বলে ৩৪ ও অনুস্টুপের ৪২ বলে ৪৪ রান পথে রাখে শেখ জামালকে। এরপর নুরুল হাসান করলেন ২০ বলে ৩৭, জিয়াউর রহমান ২১ বলে ৪৬ রান করেন। তানবীর হায়দার শেষ ওভারে ফেরেন ২৫ বলে ৩৬ রান করে।

শেখ জামালের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন ফরহাদ রেজা ও আবু জায়েদ। ২ উইকেট নেন মোহাম্মদ আরাফাত। ম্যাচ সেরা হয়েছে ফরহাদ রেজা।

৮ খেলায় এটি ষষ্ঠ জয় দোলেশ্বরের। মোট ১২ পয়েন্ট তাদের। শেখ জামালের এটি চতুর্থ হার। চার জয়ে মোট ৮ পয়েন্ট তাদের।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া