adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইসরায়েলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক : গাজা সীমান্তে বিক্ষোভরত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনাদের গুলিবর্ষণের ঘটনায় চারজন নিহত হয়েছে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই গুলিবর্ষণের ঘটনায় আরও ৪০ জন আহত হয়েছেন।

গাজা ভূখণ্ড থেকে ইসরায়েলে পাঁচটি রকেট হামলা চালানো হলে ইসরায়েল পাল্টা ট্যাংক হামলা চালায়। ইসরায়েলি সেনাবাহিনী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, এই রকেট হামলা ও পাল্টা ট্যাংক হামলায় কেউ হতাহত হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ইসরায়েলি ট্যাংকগুলো গাজার মধ্যাঞ্চলে ও গাজা সিটির পূর্বাঞ্চলে হামাসের পোস্ট লক্ষ্য করে হামলা চালায়।
এক বছর আগে গাজা ও ইসরায়েল সীমান্তে রক্তক্ষয়ী বিক্ষোভ ও সংঘর্ষ হয়। এ নিয়ে এক বছর পূর্তি উপলক্ষে গাজার হাজার হাজার বাসিন্দা দিবসটি উপলক্ষে সীমান্তে জড়ো হয়। এসময় বিক্ষুদ্ধ ফিলিস্তিনিদের ওপর গুলি চালায় ইসরায়েলি সেনাবাহিনী।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ইসরাযেলি সেনাদের গুলিতে চার ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে বিক্ষোভকালে একজন এবং শনিবার রাতে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে ১৭ বছর বয়সী তিন কিশোর নিহত হয়েছে।

এদিকে আশঙ্কা করা হলেও ১৪ মে’র মতো বিক্ষোভ ও ভয়াবহ রক্তপাত হয়নি। ওইদিন সংঘর্ষে ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছিল। জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর করার প্রতিবাদে ওই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া