adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বকাপের অস্ট্রেলিয়া স্কোয়াডে জায়গা পাচ্ছেন না স্মিথ-ওয়ার্নার!

স্পোর্টস ডেস্ক : সদ্য নিষেধাজ্ঞামুক্ত হয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়া জাতীয় দলে ফেরার অপেক্ষায় প্রহর গুনছেন তারা। অনেকেই ধরে নিয়েছেন, বিশ্বকাপ স্কোয়াডে স্মিথ-ওয়ার্নারের জায়গা সুনিশ্চিত।

তবে ভিন্ন সুর অজিদের বর্তমান ওয়ানডে অধিনায়ক অ্যারন ফিঞ্চের কণ্ঠে। তার মতে, অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়া বেশ কঠিন হবে স্মিথ-ওয়ার্নারের।

বিশ্বকাপের আগে দারুণ ছন্দে অস্ট্রেলিয়া। কয়েকদিন আগে দোর্দণ্ড প্রতাপে ভারত জয় করেছে ফিঞ্চ বাহিনী। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে টিম ইন্ডিয়াকে তাদেরই মাটিতে নাকানিচুবানি খাইয়েছে তারা। সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন সংযুক্ত আরব আমিরাতেও। চারটিতেই হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে পাকিস্তানকে ধবলধোলাইয়ের অপেক্ষায় ডিফেন্ডিং বিশ্বচ্যাম্পিয়নরা।

দলের হয়ে দারুণ পারফরম করছেন গ্লেন ম্যাক্সওয়েল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খাজাদের মতো ক্রিকেটাররা। আর এ কারণে বিশ্বকাপের ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে স্মিথ ও ওয়ার্নারের জায়গা দেখছেন না ফিঞ্চ।

পাকিস্তানের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে নাটকীয়ভাবে ৬ রানে জয়ের পর সংবাদ সম্মলনে তিনি বলেন, এটি কঠিন বাস্তব। দল দারুণ খেলছে। বিশেষ করে খেলোয়াড়েরা। এ অবস্থায় স্কোয়াডে জায়গা পাওয়া সত্যিই কঠিন। তাতে যেই হোন না কেন। দিন শেষে এটি অনেক কঠিন সিদ্ধান্ত। ১৫ সদস্যের স্কোয়াডে ব্যালান্স রাখতে কাউকে বাদ পড়তেই হবে।

ফিঞ্চের মতে, বর্তমানে দলের চাহিদা অনুযায়ী খেলছে ক্রিকেটাররা। নিজেদের উন্নতি করার সুযোগ দারুণভাবে কাজে লাগাতে সক্ষম হচ্ছে তারা। স্বাভাবিকভাবেই দল নিয়ে বেশ সন্তুষ্ট ক্যাঙ্গারু দলনায়ক।

তার ভাষ্যমতে, ফ্যাক্ট হলো-ছেলেরা নিজেদের উন্নতি করার যথেষ্ট সুযোগ পাচ্ছে। তারা দলের চাহিদা অনুযায়ী খেলছে। আসলেই তা সুখের বিষয়।

ফর্মের মগডালে আছেন ফিঞ্চ নিজেও। দলীয় নেতা হিসেবে এবং ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন। ডানহাতি বিগ হিটারের মতে, ২০১৫ বিশ্বকাপে সুসামঞ্জস্যপূর্ণ দল নিয়ে খেলতে গিয়েছিল অস্ট্রেলিয়া। এবারও সেরকম ব্যালান্সড একটি স্কোয়াড গড়তে পারবেন তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া