adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া -বুয়েটের ছাড়পত্র ছাড়া এফ আর টাওয়ার ব্যবহার করা যাবে না

নিজস্ব প্রতিবেদক : বুয়েটের অ্যাসেসমেন্ট বা ছাড়পত্র ছাড়া এফ আর টাওয়ার ব্যবহারের অনুমতি দেয়া হবে না। বললেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। শুক্রবার দুপুর সোয়া ১২টার দিকে বনানীর এফ আর টাওয়ার পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ভবনটি ব্যবহারের উপযুক্ত কিনা সেটিও পরীক্ষা করে দেখতে হবে। কেননা আমাদের কারণে যেন আর কোনও দুর্ঘটনা না ঘটে। এর পরে যদি এই ভবনে কোনও দুর্ঘটনা ঘটে তাহলে আমরা এর দায় এড়াতে পারব না।
ডিএমপি কমিশনার আরও বলেন, আজকের মধ্যেই এখানে কাজের সমন্বয়ের জন্য অফিস স্থাপন করা হবে। ঢাকা উত্তর সিটি, রাজউক, ডিএমপি ও ফায়ার সার্ভিসের কাজ সমন্বিতভাবে করা হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ভবনের মালিককে আমরা শনাক্ত করতে পেরেছি। এই ঘটনার সঙ্গে আরও লোকের দায়িত্ব অবহেলা থাকতে পারে। বেশ কয়েকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের প্রতিবেদন পাওয়ার পর এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, গতকাল রাতের একটা সময় পর্যন্ত ১৯টি মরদেহের কথা ফায়ার সার্ভিস থেকে জানতে পারি। পরে ভবন সার্চ করে ভিতর থেকে আরও ছয়টি মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। যেহেতু ফায়ারম্যান ছাড়া ভবনে আর কারও যাওয়ার অনুমতি নেই, তাই ফায়ার সার্ভিসের তথ্যের ওপরই আমাদের নির্ভর করতে হচ্ছে। এখন মোট নিহতের সংখ্যা ২৫ জন।

এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করা হবে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, এ ঘটনায় আইনের যথাযথ ধারায় মামলা করা হবে। বিল্ডিংয়ের নির্মাণ থেকে শুরু করে সবকিছু ঠিক ছিল কিনা, তা খতিয়ে দেখে মামলা করা হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া