adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেট শিকার করে রাজ্জাক এখন রূপকথার নায়ক

স্পোর্টস ডেস্ক : প্রথম শ্রেণির ক্রিকেটে তার কীর্তির কথা সবারই জানা। বাংলাদেশের প্রথম ও একমাত্র বোলার হিসেবে ৫০০ উইকেট শিকার করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ৩৭ ছুঁইছুঁই আব্দুর রাজ্জাক এবার উঠলেন আরেকটি চূড়ায়। প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে দেখা পেলেন ৪০০তম শিকারের।

প্রথম শ্রেণির ক্রিকেটে যখন ৬০০ উইকেটের (বর্তমানে ৫৮১) মাইলফলক ছোঁয়ার অপেক্ষায় রাজ্জাক, তখন ৫০ ওভারের ক্রিকেটে লিখে ফেললেন নতুন রূপকথা। বুধবার মিরপুরে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে উত্তরা স্পোর্টিং ক্লাবের বিপক্ষে খেলতে নেমে ইতিহাসে নাম লেখান প্রাইম ব্যাংকের এ বাঁহাতি স্পিনার।

ঢাকা লিগে নামার আগে ৪০০ থেকে ৮ উইকেট দূরে ছিলেন রাজ্জাক। প্রাইম ব্যাংকের জার্সিতে প্রথম পাঁচ ম্যাচে নেন ৭ উইকেট। বুধবার তার সামনে আসে সেই মাহেন্দ্রক্ষণ। উত্তরার ওপেনার আনিসুল ইসলাম ইমনকে বোল্ড করতেই তার নাম উঠে যায় এলিট ক্লাবে। রাজ্জাক পরে নেন আরও ৩ উইকেট। ৮ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ৪ শিকার করে দলকে দেখান জয়ের দিশা।

বল হাতে ঘরোয়া ক্রিকেটে রাজা রাজ্জাকের নামের পাশে লিস্ট ‘এ-তে এখন ৪০৩ উইকেট। খেলেছেন ২৬৯ ম্যাচ। সাদা পোশাকে এ স্পিনারের উইকেট ৫৮১টি। আর টি-টুয়েন্টিতে ৯৯। তিন সংস্করণ মিলে আগেই হাজার ছাড়িয়েছেন নিজের দখলে নেয়া উইকেটের সংখ্যা। -চ্যানেলআই অনলাইন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া