adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী ফুটবলের উন্নতির লক্ষ্যে বঙ্গমাতার নামে আন্তর্জাতিক প্রতিযোগিতার আয়োজন করছি- সালাম মুর্শেদী

নিজস্ব প্রতিবেদক : বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে মহীয়সী নারী শেখ ফজিলাতুন্নেছা ও তার অবদান বহির্বিশ্বে তুলে ধরতে চান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি, সাবেক তারকা ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী এমপি।

আজ তিনি বলেন, ‘এর আগে বঙ্গমাতার নামে ফুটবল টুর্নামেন্ট হয়েছে। কিন্তু সেগুলো ঘরোয়া টুর্নামেন্ট। এবারই প্রথম আমরা এই মহীয়সী নারীর নামে আন্তর্জাতিক টুর্নামেন্ট করতে যাচ্ছি।

আসলে আমরা দুটো বড় লক্ষ্য নিয়ে টুর্নামেন্ট আয়োজন করছি। এক নম্বর হলো- বঙ্গমাতার নাম সারা দুনিয়ায় ছড়িয়ে দেওয়া। শেখ মুজিবের বঙ্গবন্ধু ও জাতির পিতা হওয়ার পেছনে যে তার বিরাট অবদান, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে যে তার পরোক্ষ বিরাট অবদান- সেটা সারা দুনিয়ার কাছে তুলে ধরা। দুই নম্বর হলো- দেশের নারী ফুটবলের উন্নতি তথা ভালো মানের একটা জাতীয় দল গড়ে তোলা।

২২ এপ্রিল থেকে ঢাকায় শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। স্বাগতিক বাংলাদেশসহ ৬ দেশ ওই টুর্নামেন্টে অংশ নিবে। দলগুলো হলো- বাংলাদেশ, মঙ্গোলিয়া, লাওস, সংযুক্ত আরব আমিরাত, তাজিকিস্তান ও কিরগিজস্তান। টুর্নামেন্ট শুরুর আগে জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। টুর্নামেন্টের সবগুলো খেলা সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। দেশের বাইরে ম্যাচগুলো দেখাবে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি ও নাগরিক টিভি।

আব্দুস সালাম মুর্শেদী বলেন, ১৫০টি দেশ থেকে খেলা দেখার ব্যবস্থা করেছি আমরা। জাঁকমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠান করতে চাই। আসলে আমরা নতুন প্রজন্মের কাছে বঙ্গমাতাকে তুলে ধরতে চাই। মিডিয়ার মাধ্যমে সারা দুনিয়ার কাছে তাকে তুলে ধরতে চাই। বঙ্গমাতার নামে টুর্নামেন্ট করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া