adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের জামিন, দুপুরে খোঁজ নিয়েছে ফিফা ও এএফসি

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির মামলায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সাদবির ইয়াছির আহসান চৌধুরীর আদালত ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।
এ আসামির আইনজীবী অ্যাডভোকেট লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১২ মার্চ সিএমএম আদালতে শেখ জামাল ধানম-ি ক্লাব ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের স্থায়ী সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স মামলাটি করেন।

ঢাকা মহানগর হাকিম সারাফুজ্জামান আনছারীর আদালত শুনানি শেষে আসামি কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গত ১৬ মার্চ সকালে ধানম-ি থেকে তাকে গ্রেপ্তার করে মতিঝিল থানা পুলিশ। দুপুরে ঢাকা সিএমএম আদালতে তাকে হাজির করা হয়। ওইদিন জামিনের আবেদন জানানো হলেও মামলার মূল নথি না থাকায় তা নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালত।

উল্লেখ্য, গত ৮ মার্চ এক সংবাদ সম্মেলনে কিরন বলেছিলেন, বাফুফের টাকা কেন প্রধানমন্ত্রীর হাত দিয়ে দেওয়া হবে? বিসিবির প্রধানমন্ত্রীর সঙ্গে অনেক স্বার্থ আছে। বিসিবি সরকারের অনেক ফ্যাসিলিটিজ নেয়। চুন থেকে পান খসলেই প্লট পেয়ে যায়, গাড়ি পেয়ে যায়। বাফুফে সরকারের কাছে থেকে কোনো ফ্যাসিলিটিজ নেয় না। তার এই বক্তব্যের পর ক্রিকেট সংগঠক প্রিন্স প্রধানমন্ত্রী, ফুটবল ও ক্রিকেট সংগঠকদের ৫০ কোটি টাকার মানহানি মামলা করেন।

জামিন হওয়ার আগে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল কিরনের মুক্তির দাবি জানায়। এছাড়া গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে ফোন করে খোঁজ নিয়েছেন ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কর্মকর্তারা। বাফুফের সাধারন সম্পাদক সোহাগ বলেন, যেহেতু কিরন ফিফা ও এএফসির সদস্য, তাই ফিফার জুরিখ অফিসের ডেভেলপমেন্ট অফিসার সঞ্জীবন বালাসিঙ্গম ফোনে জানতে চেয়েছেন, তার (কিরন) জামিন হয়েছে কি না। এখন তার শারীরিক অবস্থা কেমন, তাদের পক্ষ থেকে কোনো করণীয় আছে কি না। এ ছাড়া ফিফার দক্ষিণ এশিয়া অঞ্চলের ডেভেলপমেন্ট অফিসার প্রিন্স রুফোজও খোঁজ নিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া