adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়া বমি করছেন, কিছু্ই খেতে পারছেন না -বললেন মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ বলে দাবি করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, ‘খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তার রক্ত পরীক্ষা করানোর কথা ছিল। কিন্তু করানো হয়নি। আজ সকালে বমিও করেছেন। কিছুই খেতে পারছেন না।’

মঙ্গলবার দুপুরে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে সাংবাদিকদের একথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, চিকিৎসা না দেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার দিন দিন অবনতি ঘটছে।

খালেদা জিয়ার অসুস্থতার কারণে বকশিবাজারের আলীয়া মাদরাসা মাঠের পরিবর্তে কারাগারেই বিশেষ আদালত বসানো হয়েছে। খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো দুর্নীতি মামলার শুনানি এখানেই অনুষ্ঠিত হয়েছে।

মামলার অন্যতম আসামি খালেদা জিয়া আজকের শুনানিতে উপস্থিত ছিলেন। এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আদালতে উপস্থিত ছিলেন।

শুনানি শেষে জেলগেটের বাইরে সাংবাদিকদের মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিভিন্ন ধরনের শারীরিক সমস্যায় খালেদা জিয়া ভুগছেন। তিনি ঘাড়টাও চেয়ারের সঙ্গে সোজা রেখে বসতে পারছেন না। তার চিকিৎসা করাটা অত্যন্ত জরুরি। তার যে চিকিৎসকরা রয়েছেন, তাদের দিয়ে অবিলম্বে তার চিকিৎসা করানো দরকার। নইলে যে কোনো সময় তার অসুস্থতা তীব্র হয়ে যেতে পারে।

পরে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী মোশাররফ হোসেন কাজল শুনানি শেষে বের হলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে প্রশ্ন করা হয় তাকে। তিনি উত্তরে বলেন, আদালত তো উনাকে (খালেদা জিয়া) চিকিৎসা দেওয়ার আদেশ দিয়েছেন। কিন্তু উনিই তো চিকিৎসা নিতে (বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে) যান না। উনি চিকিৎসা নিতে না চাইলে আমাদের কিছু করার নেই।

খালেদা জিয়া পছন্দের চিকিৎসকদের কাছে চিকিৎসা নিতে চেয়েছেন, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাজল বলেন, তিনি চাইলে আবেদন করবেন। আদালত তার আবেদন বিষয়ে কারাবিধি অনুযায়ী সিদ্ধান্ত দেবেন। সে সিদ্ধান্ত অনুযায়ীই সবকিছু হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া