adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কম্বোডিয়ায় বাংলাদেশ জাতীয় দলে যুক্ত হচ্ছে দুই কোচ

নিজস্ব প্রতিবেদক : চূড়ান্ত ২৩ ফুটবলারকে নিয়ে জাতীয় দল এখন কম্বোডিয়ায়। ৯ মার্চ আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আছে। চলতি মাসেই এএফসি কাপ। এই দুই চ্যালেঞ্জকে সামনে রেখে সাময়িক চুক্তিতে দুই ‘কোচ’ নিয়োগ দিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

একজন ফিজিও আরেকজন গোলরক্ষক কোচ। বলতে গেলে ২০ দিনের জন্য দেশের এই ‘আপদের’ সময় লাল-সবুজ শিবিরে নিয়োজিত থাকবেন দু’জন।

ফিজিও হিসেবে নিয়োগ পাচ্ছেন সায়মন মল্টবাই। সায়মন ভারতের কেরালা ব্লাস্টার্স, ইস্ট বেঙ্গলসহ বিভিন্ন দলে ফিজিও হিসেবে কাজ করেছেন। অন্যদিকে গোলরক্ষক কোচ হিসেবে নিযুক্ত হচ্ছেন আরেক ইংলিশ কোচ ডিন মে। তিনি অস্ট্রেলিয়ার জাতীয় দলে দশ বছর কাজ করেছে গোলরক্ষক কোচ হিসেবে।
‘এই কুড়ি দিনের জন্য তাদের নিয়োগ কেন’ জানালেন জাতীয় ফুটবল দল কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, ‘কম্বোডিয়া ও এএফসি কাপকে কেন্দ্র করে দু’জনকে নিয়োগ দেয়া হয়েছে। তারা কম্বোডিয়ায় দলের সঙ্গে যুক্ত হবেন। কাতার ক্যাম্পসহ এএফসি কাপের জন্য বাংলাদেশ ফুটবল দলকে প্রস্তুত করবেন।

৯ মার্চ কম্বোডিয়ার সঙ্গে ম্যাচ খেলবে লাল-সবুজ জার্সিধারীরা। ১১ মার্চ ঢাকায় ফিরবে জামাল-মতিন মিয়ারা। এরপর এএফসির চ্যালেঞ্জে কাতার ক্যাম্পের জন্য ঢাকা ছাড়বে অনূর্ধ্ব-২৩ দলের সদস্যরা। ২০ মার্চ ঢাকায় ফিরে পর দিনই আবার বাহরাইনের উদ্দেশ্যে রওনা দিবে বাংলাদেশ। ২২ মার্চ স্বাগতিক বাহরাইন দিয়ে এএফসির চ্যালেঞ্জ শুরু করবে জেমি ডে’র শিষ্যরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া