adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

বিপর্যয় কাটিয়ে উঠতে এক সপ্তাহের মধ্যেই রিয়াল মাদ্রিদে নতুন কোচ?

স্পোর্টস ডেস্ক : গেল তিন আসরে ইউরোপের সবচেয়ে বড় ফুটবল প্রতিযোগিতাটা জেতা প্রায় অভ্যাসে পরিণত হয়েছিল রিয়াল মাদ্রিদের। তবে এইবারের দলে দুটি বড় পরিবর্তন ঘটেছে। কোচের আসনে নেই জিনেদিন জিদান, আর ময়দানে নেই দলটির ইতিহাসের সবচেয়ে সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর তাতেই ধুলোয় মিশেছে চলতি মৌসুমে স্প্যানিশ জায়ান্টদের সেরা হবার লক্ষ্য।

প্রথম লেগে বিতর্কিত সিদ্ধান্তে রিয়ালকে বাঁচিয়েছিল ভিডিও অ্যাসিস্টিং রেফারি (ভিএআর)। অন্তিম মুহূর্তে মার্কো অ্যাসেন্সিওর গোলে আয়াক্সের মাঠে ২-১ গোলে জয় পেয়েছিল মাদ্রিদের দলটি। কিন্তু মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাবুতে প্রথম ২০ মিনিট যেতে না যেতেই তাদের সেই ২টি অ্যাওয়ে গোলের সুবিধা নস্যাৎ করে দেন আয়াক্সের হাকিম জিয়েচ (৭’) ও ডেভিড নেরেস (১৮’)।

দ্বিতীয়ার্ধে ৬২ মিনিটে আয়াক্সের হয়ে আরও একটি গোল করেন দুসান তাদিচ। এরপর এই লেগেও রিয়ালের জার্সিতে একটি গোল শোধ দেন অ্যাসেন্সিও (৭০)।

এখান থেকে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছিল স্প্যানিশ ক্লাবটি। কিন্তু ২ মিনিট পরেই সেই স্বপ্নকে কফিনে পাঠিয়ে দেয় ফ্রি কিকে দেয়া লাসে স্কোনের দুর্দান্ত গোলটি।
লজ্জাজনক হারের পর স্টেডিয়ামের বাইরে ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের পদত্যাগের জন্য আন্দোলনও করতে দেখা গেছে লস ব্লাঙ্কোস ভক্তদের।

গেল অক্টোবরে হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করার পর অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে সান্তিয়াগো সোলারিকে নিয়োগ দেয়া হয় ক্লাব কর্তৃপক্ষ।

আর্জেন্টিনার সাবেক এই ফুটবলারের শুরুর দিকটা ঠিক থাকলেও কয়েকদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে হেরে কোপা দেল রে’ থেকে বিদায় নিতে হয় দলটিকে। এর পর ফের বার্সার কাছে হেরে লা লিগার চ্যাম্পিয়ন হবার সুযোগটিও হাত ছাড়া হচ্ছে। সবশেষ উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকেও ছিটকে গেলো দলটি।

আয়াক্সের বিপক্ষে ম্যাচ হারার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিয়াল সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন সোলারি। আর্জেন্টাইন এই কোচ বলেন, এটা সত্যি দুঃখজনক। আমি আমাদের সমর্থকদের কাছে ক্ষমাপ্রার্থী। তারা আমাদের সবসময় সমর্থন দিয়ে এসেছেন। বিশেষ করে যখন আমদের সময় অনেক খারাপ চলছে। আমরা আমাদের সেরাটাই দেয়ার চেষ্টা করছি তবে ম্যাচটা আমাদের পক্ষে ছিল না।

এমন উত্তেজনাকর পরিস্থিতিতে রিয়ালের কোচ পরিবর্তনের বিষয়টি সামনে এনেছে স্প্যানিশ গণমাধ্যম ডন ব্যালন। এতে বলা হয়, চাপের মুখে রিয়াল প্রেসিডেন্ট পেরেজ এই সপ্তাহের মধ্যেই নতুন কোচের নাম ঘোষণা করতে চলেছেন।

কোচ হিসেবে সবার আগে যে নামটি সামনে আসছে তিনি হলেন হোসে মরিনহো। পর্তুগালের এই কোচ ২০১০ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত স্পেনের রাজধানীর দলটির দায়িত্বে ছিলেন।
সান্তিয়াগো বার্নাব্যুর বাইরে মঙ্গলবার রাতে মরিনহোকে আবারও দলটির কোচ হিসেবে নিয়োগ দেবার জন্যও দাবিও তুলেছে মাদ্রিদ সমর্থকরা। এমনটাই জানিয়েছে ফক্স স্পোর্টস এশিয়ার প্রতিবেদনে।

রিয়াল মাদ্রিদ কোচ হবার দৌড়ে টটেনহ্যামের কোচ মাউরিসিও পচেত্তিনো ও জুভেন্টাসের কোচ মাসিসমিলিয়ানো আলেগ্রির নামও রয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটির তালিকায়।- গোলডটকম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া