adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিফলে গেলো আফগান জাদরানের শতক, ম্যাচ জিতল আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজের ২-০ তে এগিয়ে ছিল আফগানিস্তান। মঙ্গলবার (৫ মার্চ) সিরিজের তৃতীয় ম্যাচ জিতলেই দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জিততে পারতো তারা। তবে সেটা হতে দেয়নি আইরিশরা।

দেরাদুনে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক আসগর আফগান। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৫৬ রান তোলে আফগানিস্তান। দলের পক্ষে শতক তুলে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান (১০৪*)। জবাবে ব্যাট করতে নেমে অ্যান্ডি বালবারনির ঝড়ো ব্যাটিংয়ে (১৪৫*) ১ ওভার ও ৪ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় আইরিশরা (২৬০/৬)। তাতে সিরিজ ব্যবধান দাঁড়িয়েছে ২-১ এ।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৭৩ রানে ৪ উইকেট হারায় আয়ারল্যান্ড। অধিনায়ক পোর্টারফেইল্ড ৩, স্টারলিং ২০, সিমি সিং ১ ও কেভিন ও ব্রায়ান ২১ রান করে সাজঘরে ফেরেন। তবে এরপর দলের হাল ধরেন বালবারনি ও ডকরেইল। দু’জন মিলে গড়েন ১৪৩ রানে জুটি। তাতেই জয়ের অনেক কাছে চলে যায় আইরিশরা।

তবে দলীয় ২১৬ রানে ডকরেইলকে ব্যক্তিগত ৫৪ রানে ফেরান মোহাম্মদ নবী। এরপর পয়েন্টার শূন্য হাতে ফিরলেও ম্যাকব্রেইনকে সঙ্গে করে জয়ের বন্দরে পৌঁছে দেন বালবারনি। শেষ পর্যন্ত ১৩৬ বলে ৮ চার ও ৮ ছক্কায় ১৪৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। আর ম্যাকব্রেইন অপরাজিত থাকেন ৯ রানে।

আফগানদের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন দাওলাত জাদরান।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ৭৪ রানেই ৫ উইকেট হারায় আফগানরা। মোহাম্মদ শাহজাদ ৫, হযরতউল্লাহ জাজাই ৩৪, রহমত শাহ , হাশমতউল্লাহ শহীদি ১১ ও সামিউল্লাহ শেনওয়ারি ৪ রান করে ফেরেন। তবে এরপর অধিনায়ক আসগর আফগান ও নাজিবুল্লাহ জাদরান মিলে দলের হাল ধরেন। আসগর ৭৫ রান করে আউট হলেও শেষ পর্যন্ত ১০৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন জাদরান।

আইরিশদের হয়ে দুটি করে উইকেট নেন রানকিন ও টিম মুরথা।

ম্যাচসেরা নির্বাচিত হন অ্যান্ডি বালবারনি (আয়ারল্যান্ড)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া