adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

নেইমার খেলার চেয়ে মৌজ-মাস্তিতেই মেতে থাকেন বেশি!

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরো (প্রায় ২ হাজার কোটি টাকা) দিয়ে ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমারকে কিনে আনার পেছনে পিএসজির একটিই বড় উদ্দেশ্য ছিল, চ্যাম্পিয়ন্স লিগ জেতা। কিন্তু বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হয়ে নেইমার পিএসজিকে কি দিতে পেরেছেন? কিছুই না। যখনই তাকে সবচেয়ে বেশি প্রয়োজন দলের, তখনই তিনি ইনজুরিতে পড়ে যান। তাকে মাঠের বাইরে কাটাতে হয় লম্বা একটি সময়। এরই মধ্যে পিএসজির যা হওয়ার হয়ে যায়।

আর বার্সা থেকে পিএসজিতে নেইমারের হুট করে চলে আসার সবচেয়ে বড় কারণ কি? বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তারকার খেতাব জয় করা। ব্যালন ডি’অর এবং ফিফা দ্য বেস্টের পুরস্কার জেতা। কিন্তু নেইমার কি পেরেছেন কিংবা সেই পথে যেতে পেরেছেন একটুও। বার্সায় থাকতে তো সেরা তিনেও ছিল তার নাম। কিন্তু পিএসজিতে আসার পর সেরা দশেও নেই তার নাম।

এর মূল কারণ – সমালোচকরা সঠিক কারণ বের করেছেন। নেইমার খেলার চেয়ে মৌজ-মাস্তিতেই মেতে থাকেন বেশি। দলের জন্য না হোক, নিজের জন্যও এখন আর খেলতে চান না তিনি। এমনকি মাত্র কিছুদিন আগে নিজের ২৭তম জন্মদিনটা ইনজুরি নিয়েও তিনি পালন করেছেন প্রচুর মাস্তি করার মধ্য দিয়ে।

এ কারণেই সমালোচকরা দাবি করছেন, নেইমার মৌজ-মাস্তিতে সবচেয়ে বেশি মেতে থাকা এবং সে দিকে বেশি মনযোগ দেয়ার কারণেই পারছেন না নিজেকে মেলে ধরতে। দলের হয়ে নিজের সেরাটা ঢেলে দিতে। এমনকি নিজেকে নিয়ন্ত্রণে রাখতে না পারার কারণে ইনজুরিতেও পড়ছেন সবচেয়ে বেশি।

যদিও এই সমালোচনার জবাবে নেইমার পুরোপুরি বিষয়টাকে অস্বীকার করেছেন। এই অভিযোগ স্রেফ উড়িয়ে দিয়েছেন তিনি। গ্লোবো স্পোর্টেকে দেয়া সাক্ষাৎকারে তিনি সরাসরি বলে দিয়েছেন, ‘আমি মনে করি না, আমার সামাজিক জীবন (সোশ্যাল লাইফ) কোনোভাবে আমার পারফরম্যান্সকে প্রভাবিত করে। অথচ, আমি খুব মজা করি মাঠের বাইরে এবং সেটাকে টেনে নেয়ার চেষ্টা করি মাঠের ভেতরেও। যেন আমার পারফরম্যান্সে ভিন্ন কোনো কিছুর প্রভাব না পড়ে।

নিজের পরিসংখ্যান তুলে ধরে সমালোচকদের জবাব দিয়েছেন নেইমার। তিনি বলেন, ‘পরিসংখ্যানই জানাবে যে, মাঠের পারফরম্যান্স আমার কতটা ভালো। ২০১৬ অলিম্পিকের সময়ই আমি বলেছিলাম যে, আমার ব্যক্তিগত জীবন একান্তই আমার। এবং আমি এ নিয়েই এগিয়ে যাবো। আমি যেটা ভালো মনে করবো সেটাই করে যাবো। কারণ, এটাই আমার কাজ, আমার ব্যবসা। -গ্লোবো স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া