adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ডু প্লেসির সেঞ্চুরিতে দ. আফ্রিকার সহজ জয়

স্পোর্টস ডেস্ক : টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছিল শ্রীলঙ্কা। কিন্তু টেস্ট থেকে ওয়ানডেতে ফিরতেই আবারও ব্যর্থতার রুপে দেখা গেল চন্ডিকা হাথুরুসিংহের দলকে।

জোহানেসবার্গে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিকদের কাছে পাত্তাই পায়নি লঙ্কানরা। অধিনায়ক ফাফ ডু প্লেসির সেঞ্চুরিতে প্রথম ওয়ানডে ৮ উইকেটের সহজ জয় তুলে নিল স্বাগতিকরা। এই জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে গেল প্রোটিয়ারা।

ওয়ান্ডারার্স স্টেডিয়ামে রবিবার টসে হেরে ব্যাট করতে নেমে ৪৭তম ওভারে ২৩১ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ বলে ৬০ রান করেন কুশাল মেন্ডিস। দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান আসে ওশাদা ফার্নান্দোর ব্যাট থেকে।

স্বাগতিকদের হয়ে বোলিংয়ে তাহির ৩ উইকেট নেন ২৬ রানে। পেসার এনগিডি ৬০ রানে নেন ৩ উইকেট।

২৩২ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দক্ষিণ আফ্রিকা। ওপেনার হ্যানড্রিক্স ফিরলেও দ্বিতীয় উইকেটে ১৩৬ রানের জুটি গড়েন ডু প্লেসি এবং আরেক ওপেনার ডি কক। ৭২ বলে ১১ চারে ৮১ রানে করে ফিরেন ডি কক। এরপর রাসি ফন ডার ডুসেনের সঙ্গে ৮২ রানের জুটিতে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ডু প্লেসি। ১০৪ বলে তুলে নেন নিজের ১১তম ওয়ানডে সেঞ্চুরি। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে মাত্র ৩৮.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

আগামী বুধবার সেঞ্চুরিয়নে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ৪৭ ওভারে ২৩১

দক্ষিণ আফ্রিকা: ৩৮.৫ ওভারে ২৩২/২

ফল: দক্ষিণ আফ্রিকা ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ফাফ ডু প্লেসি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া