adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানের পাইলটকে পিস্তল ঠেকিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেয়ার দাবি জানিয়েছিলেন যুবক

ডেস্ক রিপোর্ট : দুবাইগামী বাংলাদেশ বিমানের ‘ময়ুরপঙ্খী’ উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টাকালে অস্ত্রধারী মাহদী নামের যুবক পাইলটকে পিস্তল ঠেকিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেয়ার দাবি জানান। তবে পাইলট বুদ্ধিমত্তার সঙ্গে ঠান্ডা মাথায় বিমানটি জরুরি অবতরণ করতে সক্ষম হন।

পুলিশের বিশেষ শাখার ডিআইজি আকমল হোসেন জানান, বিমানটি যখন মধ্য আকাশে তখন এক যাত্রী ককপিটে ঢুকে পাইলটকে পিস্তল ধরে বলেন, আমাকে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দিতে হবে। তবে পাইলট কৌশলে বিমানটি জরুরি অবতরণ করেন।

ওই বিমানে থাকা সংসদ সদস্য মইনুদ্দিন খান বাদলও একটি টেলিভিশনকে বলেছেন, অস্ত্রধারী পিস্তল ঠেকিয়ে পাইলটের কাছে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলিয়ে দেয়ার সুযোগ চেয়েছিলেন।

জরুরি অবতরণের পর কমান্ডো অভিযানে সন্দেহভাজন ওই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিমানবন্দর কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, এই ঘটনায় কোনো যাত্রী বা ক্রু আহত হননি। সন্দেহভাজন ছিনতাইকারীকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে ঢাকা থেকে ছেড়ে যাওয়া দুবাইগামী বিজি-১৪৭ ফ্লাইটটি এক অস্ত্রধারী ছিনতাইয়ের চেষ্টা করে। রবিবার বিকাল ৫টা ৩৫ মিনিটের দিকে বিমানটি জরুরি অবতরণের পর ঘিরে রাখে পুলিশসহ বিভিন্ন সংস্থা। পাইলটসহ যাত্রীরা নিরাপদে বিমান থেকে নামতে সক্ষম হন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া