adv
২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও ১৬ জনের হদিস পাওয়া যায়নি

নিজস্ব প্রতিবেদক :রাজধানীর চকবাজারে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় এখনও ১৬ জনের হদিস পাওয়া যায়নি। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বেচ্ছাসেবক হাসিবুল আলম জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত ১৬ জন নিখোঁজ রয়েছেন। এখনও তাদের হদিস মেলেনি।

তিনি বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত ১৬ জন নিখোঁজের তালিকা এসেছে। সন্ধানে আমরা চারপাশে মাইকিং করছি। তাদের খুঁজে পাচ্ছেন না স্বজনরা। ওদের নাম-ঠিকানা নির্দিষ্ট ফরমে লিখে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।

ইতিমধ্যে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারের জন্য এক লাখ এবং আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

গেল বুধবার রাতে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনে চারতলা বাড়িসহ কয়েকটি ভবনে আগুন লাগে। স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী।

ভয়াবহ এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত প্রায় ৭০ জনের মৃত্যু হয়েছে। মরদেহগুলো ঢামেকের মর্গে রাখা হয়েছে। আহত হয়েছেন অর্ধশত। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ বলেন, যেসব লাশের চেহারা চেনা যাচ্ছে, তাদের ময়নাতদন্ত করে স্বজনদের বুঝিয়ে দেয়া হবে। তবে কিছু লাশ পুড়ে কয়লা হয়ে গেছে। সেগুলো চেহারা দেখে বা ফিঙ্গারপ্রিন্টে শনাক্ত করার উপায় নেই। তাদের ডিএনএ নমুনা সংগ্রহ করা হবে। এতে কিছু সময় লাগবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া