adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি যুবরাজের ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া সফর স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক : অজ্ঞাত কারণে সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার সফর বাতিল করা হয়েছে। মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাফিউদ্দিন আব্দুল্লাহর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে পার্সটুডে।

এদিকে ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ও এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যুবরাজ সালমানের পূর্বঘোষিত সফর স্থগিত করা হয়েছে এবং দুপক্ষ পরবর্তীতে আরেকটি সম্ভাব্য তারিখ ঠিক করার জন্য পরস্পরের সঙ্গে যোগাযোগ করবে।
সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রী জুবায়েরও গণমাধ্যমকে বিন সালমানের পূর্ব এশিয়া সফর বাতিল হয়ে যাওয়ার খবর নিশ্চিত করেছেন। তবে ঠিক কী কারণে সৌদি যুবরাজের সফর বাতিল হলো এ বিষয়ে মুখ খোলেনি কোনও দেশই।

এর আগে গতকাল শনিবার অজ্ঞাত কারণে সৌদি যুবরাজের পকিস্তান সফর একদিনের জন্য স্থগিত করা হয়। অবশ্য আজ তিনি করাচিতে পৌঁছেছেন।
প্রসঙ্গত, গত বছরের অক্টোবর মাসে তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেটে প্রখ্যাত সৌদি ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি নিহত হওয়ার পর এই প্রথম যুবরাজ বিন সালমান দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া সফরের কর্মসূচি ঘোষণা করেছিলেন।

সৌদি নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে খাশোগির নিহত হওয়ার ঘটনায় মোহাম্মাদ বিন সালমান সরাসরি জড়িত ছিলেন বলে তুর্কি তদন্তকারী কর্মকর্তারা জানিয়েছিলেন। ওই হত্যাকাণ্ডের ঘটনা গোটা বিশ্বে আলোড়ন তৈরি করে এবং আন্তর্জাতিক অঙ্গনে সৌদি যুবরাজের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়। সেই ভাবমূর্তি আজও পুনরুদ্ধার করতে পারেননি বিন সালমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া