adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসিতে খেলবেন রোনালদো

স্পোর্টস ডেস্ক : সাবেক ক্লাবের বিপক্ষে আবারো মাঠে নামার সুযোগ পাচ্ছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। জুভেন্টাসের এই ফরোয়ার্ড ৯ মাসের ব্যবধানে তৃতীয়বার ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে খেলার সুযোগ পেতে যাচ্ছেন। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী ম্যাচটি খেলবেন কী না তা এখনও নিশ্চিত নয়।

ইউনাইটেডের জার্সিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়েছিলেন সিআর সেভেন খ্যাত রোনালদো। পরে নাম লেখান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। গত মৌসুমে রিয়াল ছেড়ে চলে যান ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে।

চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপপর্বে দেখা হয় ইউনাইটেড আর জুভেন্টাসের। দুটি ম্যাচেই সাবেক ক্লাবের বিপক্ষে জুভি তারকা রোনালদো খেলেছিলেন। গত ২৩ অক্টোবর প্রথম লেগে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে ১-০ গোলে হেরেছিল ইউনাইটেড। ম্যাচের একমাত্র গোলটি করেছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা (ম্যাচের ১৭ মিনিটে)।

দ্বিতীয় লেগে গত ৭ নভেম্বর জয় পায় ইউনাইটেড। এবার জুভিদের ঘরের মাঠ তুরিনে ইংলিশ ক্লাবটি জেতে ২-১ গোলের ব্যবধানে। সেই ম্যাচে সাবেক ক্লাবের বিপক্ষে গোল করেছিলেন রোনালদো।
আবারো ইউনাইটেডের বিপক্ষে খেলতে নামবে জুভেন্টাস, সেটি রোনালদোর জন্য তৃতীয় সুযোগ সাবেক ক্লাবের প্রতিপক্ষ হয়ে মাঠে নামার। চ্যাম্পিয়ন্স লিগের পর এবার দুই দল মুখোমুখি হবে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে (আইসিসি)। আগামী জুলাইয়ে সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটির ভেন্যু ঠিক করা হয়েছে।

ছয় মৌসুম ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে কাটান রোনালদো। এরপর নাম লেখান রিয়ালে, তারপর জুভেন্টাসে। ইউনাইটেডের হয়ে এই পর্তুগিজ তারকা তিনটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপের শিরোপা, দুটি ফুটবল লিগ কাপের শিরোপা, একবার এফএ কমুনিটি শিল্ডের শিরোপা, একবার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা আর একবার ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

এবার রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। তাকে দলে টানতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯৯.২ মিলিয়ন পাউন্ডের চুক্তি সেরেছে ইতালিয়ান ক্লাবটি। বাৎসরিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন ধরা হয়েছে সিআর সেভেনের। রিয়ালের হয়ে ৯ বছরে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১৫টি শিরোপা জিতেছেন রোনালদো। এবার এগুচ্ছেন তুরিনের বুড়ি খ্যাত জুভিদের নিয়ে। এরই মধ্যে জুভেন্টাসকে সুপারকোপা ইটালিয়ানার শিরোপা জিতিয়েছেন রোনালদো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া