adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

লেখক আফজাল হোসেনকে একঝাঁক তারকার শুভেচ্ছা

বিনোদন প্রতিবেদক : ‘একুশে গ্রন্থমেলা এলে সাধারণত পাঠক এবং লেখক অন্যরকম এক ভালোলাগা নিয়ে জেগে উঠেন। যে কারণে প্রত্যেক লেখকেরই এই বই মেলাকে ঘিরে বই প্রকাশের পরিকল্পনা থাকে। আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম নয়। বই নিয়ে হাজির হয়েছি’- নিজের বই প্রকাশ করা সম্পর্কে এভাবেই বলছিলেন নন্দিত অভিনেতা, নির্মাতা ও চিত্রশিল্পী আফজাল হোসেন।

প্রতিবারের মতো এবারও একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হতে যাচ্ছে চিরসবুজ এই তারকার লেখা দুটি বই। বই দুটি প্রকাশ হওয়া উপলক্ষ্যে সম্প্রতি ছায়ানট প্রাঙ্গণে এক মিলন মেলার আয়োজন করা হয়। সেখানে লেখক আফজালকে শুভেচ্ছা জানাতে হাজির ছিলেন নানা অঙ্গনের একঝাঁক তারকা ও প্রিয়মুখ।

তাদের ভিড়ে ছিলেন সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, সংগীতশিল্পী রোজি সেলিম, বিপাশা হায়াত, আফসানা মিমি, ত্রপা মজুমদার, অপি করিম, তারিন ও আফজাল হোসেনের স্ত্রী তাজিন হালিম।

আরও ছিলেন অভিনেতা মামুনুর রশীদ, শহীদুজ্জমান সেলিম, চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর প্রমুখ।

আফজাল হোসেনের লেখা দুটি বইয়ের মধ্যে একটি কাব্যগ্রন্থ এবং অন্যটি সমকালীন বিভিন্ন বিষয়ের রচনা সংকলন। কবিতার বইটির নাম ‘১৯ নম্বর কবিতা মোকাম’ এবং গল্পের বইটির নাম ‘সাবান মাখা রোদ’।

আফজাল হোসেন জানান কবিতার বইটিতে ৫০টিরও বেশি কবিতা রয়েছে। আবার গল্পের বইটিতে বিভিন্ন সময়ে তার লেখা প্রকাশিত ও অপ্রকাশিত বিভিন্ন বিষয়ভিত্তিক গল্প আছে। ১৪টি গল্প আছে এই বইটিতে।

আফজাল হোসেনের ‘১৯ নম্বর কবিতা মোকাম’ ও ‘সাবান মাখা রোদ’ অনন্যা প্রকাশনী থেকে প্রকাশ হতে যাচ্ছে।

বইমেলায় আফজাল হোসেনের প্রথম বই প্রকাশিত হয়েছিলো তিন দশকেরও বেশি সময় আগে তারই বন্ধু ইমদাদুল হক মিলনের সঙ্গে যৌথভাবে ‘যুবকদ্বয়’ নামে একটি বই। এটি অনন্যা প্রকাশনী থেকেই প্রকাশিত হয়েছিলো।

গত বছর একই প্রকাশনা থেকে বইমেলায় প্রকাশিত হয়েছিলো চারটি উপন্যাসের সমাহার ‘চার দরজা’ এবং বারোটি গল্প নিয়ে গল্প সমাহার ‘জাহাঙ্গীর বাদশা’হর ঘোড়া’।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া