adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের ডিজাইন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : পূর্বাচলে দেশের সবচেয়ে বড় স্টেডিয়াম তৈরির জন্য ৩৭.৪৯ একর জমি পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন বছরের মধ্যে সেখানে গড়ে উঠবে আর্ন্তজাতিক মানের স্টেডিয়াম। এই স্টেডিয়ামের নাম হবে শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়াম। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত এক অনুষ্ঠানে পূর্বাচলের শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের ডিজাইন প্রকাশ করেছে বিসিবি।

এই স্টেডিয়াম নিয়ে সম্প্রতি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, স্টেডিয়ামের পুরোটা করবে বিসিবি। আমরা নিজেরাই করব, নিজ খরচে করব। যেহেতু আমরা চাচ্ছি স্টেট অব আর্ট স্টেডিয়াম হবে। দেখার মতো একটা জায়গা হবে। আয়তন বেশি হবে। এটার ডিজাইনের কারণে খরচ বেশি হবে। আমরা চাইছি এটা একটা আইকনিক কিছু করব। যার দর্শক ধারণ ক্ষমতা হবে কমপক্ষে ৫০ হাজার। এই স্টেডিয়ামের সঙ্গে একাডেমি থেকে শুরু করে ইনডোর, সুইমিংপুল, জিমনেশিয়াম যা যা লাগে সব করা হবে। সঙ্গে পাঁচ তারকা মানের একটা হোটেলও সেখানে চাচ্ছি।

নতুন স্টেডিয়াম তৈরির জন্য প্রথমে বিসিবিকে ১৭ একর জমি দিতে চেয়েছিল জাতীয় ক্রীড়া পরিষদ। কিন্তু বিসিবির চাওয়া ছিল ৩০ একর। দুই পক্ষের মতবিরোধ নিয়ে তাই থেমে ছিল স্টেডিয়ামটির নির্মাণ কাজ। পরে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে চিঠি দিয়ে দু’পক্ষকে আলোচনায় বসার কথা বলা হয়। অবশেষে সব জটিলতা কাটিয়ে ৩৭.৪৯ একর জমি দেওয়া হয় বিসিবিকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া