adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনেও পুঁজিবাজারে উত্থান

ডেস্ক রিপোর্ট : সপ্তাহের তৃতীয় কার্যদিবসে মুনাফা তোলার প্রবণতায় বিক্রয় চাপ অব্যাহত থাকলেও বেড়েছে সূচক। দিনশেষে ডিএসই’র সার্বিক লেনদেন বেড়েছে।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক কমেছে ৯.৬ পয়েন্ট। এসময় সিএসইতে ৩৬ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, দিনশেষে ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানি ও ফান্ডগুলোর মধ্যে দর বেড়েছে ১১৪টির, দর কমেছে ১৮৫টির ও দর অপরিবর্তিত ছিল ৪৭টি প্রতিষ্ঠানের। এসময় ডিএসইতে ১৬ কোটি ৭৯ লাখ ২৭ হাজার ১৪১টি শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে ডিএসইতে ৭৬৬ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের কার্যদিবসে (সোমবার) ডিএসইতে ৭০৬ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

লেনদেন শেষে ডিএসই’র সার্বিক মূল্য সূচক আগের কার্যদিবসের তুলনায় ১৪.২৩ পয়েন্ট কমে ৫৭৮৬ পয়েন্টে স্থিতি পেয়েছে। এসময় শরীয়াহ্ ভিত্তিক কোম্পানিগুলোর মূল্য সূচক ডিএসইএস কমেছে ৫.০৩ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক বেড়েছে ১.৩৫ পয়েন্ট।

লেনদেন শেষে টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে ইউনাইটেড পাওয়ার। কোম্পানিটির ৭৩ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। টার্নওভার তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল জেনেক্স ইনফোসিস, কোম্পানিটির ৪১ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে সোনার বাংলা ইন্স্যুরেন্স।
টার্নওভার তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলো হলো- প্যারামাউন্ট টেক্সটাইল, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, মুন্নু সিরামিক, স্কয়ার ফার্মা, বার্জার পেইন্টস, ব্র্যাক ব্যাংক ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হওয়া ২৭৭টি কোম্পানি ও ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৭টির, দর কমেছে ১৫১টির ও দর অপরিবর্তিত ছিল ২৯টি প্রতিষ্ঠানের। এসময় সিএসইতে ৩৬ কোটি ১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দিনশেষে সিএসই’র সাধারণ মূল্য সূচক কমেছে ৯.৬০ পয়েন্ট। টার্নওভার তালিকায় শীর্ষে উঠে এসেছে জেনেক্স ইনফোসিস। কোম্পানিটির ১৩ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া