adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জেলা ও বিভাগীয় ফুটবল নিয়ে বাফুফের মহাপরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক : দেরিতে হলেও জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন নিয়ে ভাবতে শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রথমে এগুলোকে ঢেলে সাজাতে চায় দেশের ফুটবলের সর্বোচ্চ এই সংস্থাটি।

ডিএফএ’র উন্নয়নে কয়েকটি প্রস্তাবনাও তৈরি করেছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। আগামীকাল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে বাফুফের জরুরি সভার অন্যতম এজেন্ডা হবে ডিএফএ। গতকাল নির্বাহী কমিটির সভা শেষে বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেন, আগামী পরশু জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতিদের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে আলোচনায় অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

জাতীয় ক্রীড়া পরিষদে অনুষ্ঠেয় এই সভায় বাফুফের পক্ষ থেকে দেশের ফুটবলের উন্নয়ন বিষয়ক কয়েকটি প্রস্তাবনা প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরা হবে। আশা করি, প্রতিমন্ত্রীর সঙ্গে আলোচনার মাধ্যমে পরিকল্পনা বাস্তবায়নের পথে এগিয়ে যাব আমরা। পরিকল্পনা বা প্রস্তাবনা নিয়ে বাফুফে সহ-সভাপতি বলেন, আমরা দীর্ঘমেয়াদি পরিকল্পনার পক্ষে। প্রতিমন্ত্রী যতদিনের জন্য পরিকল্পনা দিতে বলবেন আমরা ততদিনই দেবো।

তবে আমরা আপাতত পাঁচ বছরের জন্য পরিকল্পনা দিতে চাই। দেশের ক্রীড়াঙ্গনের সঙ্গে জাহিদ আহসান রাসেলের সখ্যতা অনেক দিনের। দীর্ঘদিন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন তিনি। নতুন ক্রীড়া প্রতিমন্ত্রীর কাছে তাই একটু বেশি প্রত্যাশা বাফুফের। এ বিষয়ে কাজী নাবিল বলেছেন, নতুন প্রতিমন্ত্রী আমাদের ক্রীড়াজগতের মানুষ। তিনি দীর্ঘদিন ক্রীড়াঙ্গনের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। প্রতিমন্ত্রীর কাছে দীর্ঘদিনের দাবি সুন্দরভাবে উপস্থাপনের সুযোগ পেয়েছি আমরা। তিনি ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে বাফুফের বিষয়গুলো দেখবেন বলে আমা করি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া