adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই সেঞ্চুরিতে বিপিএলের রেকর্ড সংগ্রহ রংপুর রাইডার্সের

স্পোর্টস ডেস্ক : এটা কি টি-টোয়েন্টি নাকি ওয়ানডে? ওয়ানডেতেও এক ইনিংসে দুই সেঞ্চুরির দেখা মেলে না সচরাচর। আর মাশরাফি বিন মর্তুজার রংপুর রাইডার্স কিনা সেটা করলো টি-টোয়েন্টিতে!

হ্যাঁ, চিটাগং ভাইকিংসের বিপক্ষে আজ জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছেন রংপুর রাইডার্সের দুই ব্যাটসম্যান অ্যালেক্স হেলস আর রাইলি রুশো। তাদের বিধ্বংসী দুই সেঞ্চুরিতে ভর করে রংপুরও গড়েছে ৪ উইকেটে ২৩৯ রানের পুঁজি। যা কিনা বিপিএলের ইতিহাসেরই সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

অর্থাৎ জিততে হলে ঘরের মাঠের চিটাগং ভাইকিংসকে করতে হবে ২৪০ রান। যেটা তাড়া করতে পারলে হবে বিপিএলের নতুন আরেক রেকর্ড।

মুশফিকুর রহিম আফসোস করতেই পারেন-টস জিতে কেন যে রংপুরকে ব্যাটিংয়ে পাঠাতে গেলাম! যদিও শুরুতে হাসিটা ছিল চিটাগংয়েরই। মাত্র ২ রান করে আবু জায়েদের শিকার হয়ে ফেরেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

তবে চিটাগংয়ের হাসি দুঃখে পরিণত হতে সময় নেয়নি। দ্বিতীয় উইকেটে মাত্র ৭৮ বলে ১৭৬ রানের অবিশ্বাস্য এক জুটি গড়েন হেলস আর রুশো।

মারকাটারি ব্যাটিংয়ে ১৫তম ওভারের চতুর্থ বলে এসে সেঞ্চুরি পূরণ করেন হেলস। পরের বলেই সিকান্দার রাজাকে তুলে মারতে গিয়ে ক্যাচ হন রংপুরের এই ওপেনার। ৪৮ বলে ১১ বাউন্ডারি আর ৫ ছক্কায় কাটায় কাটায় ১০০ রান করেন তিনি।

রানের এই গতির মাঝে দাঁড়াতে পারেননি এবি ডি ভিলিয়ার্স। ১ রানেই তাকে খালিদ আহমেদের ক্যাচ বানান আবু জায়েদ রাহি। মোহাম্মদ মিঠুনও ১৫ রানের বেশি যেতে পারেননি।

তবে হেলসের দেখানো পথ ধরে বিধ্বংসী চেহারায়ই সেঞ্চুরি তুলে নেন রুশো। ৫১ বলে ১০০ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি, যে ইনিংসটি প্রোটিয়া এই ব্যাটসম্যান সাজান ৮ বাউন্ডারি আর ৬ ছক্কায়। তার সঙ্গে ৪ বলে ১১ রানে অপরাজিত থাকেন নাহিদুল ইসলাম। সবমিলিয়েই রংপুরের রেকর্ড সংগ্রহ।

এমএমআর/পিআর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া