adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সেরেনার বিদায়

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের ২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের লক্ষ্য নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে এসেছিলেন সেরেনা উইলিয়ামস। চ্যাম্পিয়ন হলে মার্গারেট কোর্টের রেকর্ডটা ছুঁয়ে ফেলতেন তিনি। কিন্তু অপেক্ষা বাড়ল তার। বুধবার ক্যারোলিনা প্লিসকোভার কাছে হেরে আসরের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছেন মার্কিন কৃষ্ণকলি। তবে পুরুষ এককের শীর্ষ তারকা নোভাক জোকোভিচ নাম লিখিয়েছেন শেষ চারে।

প্লিসকোভার কাছে সেরেনার হারটা অবিশ্বাসই ছিল। প্রথম সেটটা যদিও ৪-৬ গেমে হেরে যান তিনি; কিন্তু দ্বিতীয় সেটে ৬-৪ গেমে জিতে ঘুরে দাঁড়ান। এমনকি ফাইনাল সেটেও ৫-১ গেমে এগিয়ে ছিলেন সেরেনা। সেখান থেকে হেরে গেলেন ৭-৫ গেমে!

সেরেনার কপালে হয়ত হার লেখা ছিল। তৃতীয় সেটে ৫-১ (৪০-৩০) গেমে এগিয়ে থাকার সময় বাম পায়ের গোড়ালিতে সমস্যা দেখা দেয় তার। ঠিকভাবে নড়াচড়া করতে পারছিলেন না। এরপর আর কোনো গেম জিততে পারেননি সেরেনা। তবে নিজের এই অবিশ্বাস্য হারের পেছনে চোটকে অজুহাত হিসেবে দাঁড় করাচ্ছেন না মার্কিন কৃষ্ণকলি, ‘আমি সাধারণত কোনো পরাজয় সহজে মেনে নিতে পারিনা। তবে আজ সত্যিই ও (প্লিসকোভা) ভালো খেলেছে।’

গত দুই বছর অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিলেন প্লিসকোভা। বাধাটা এবার পেরোলেন সাতবারের চ্যাম্পিয়ন সেরেনাকে হারিয়ে। ফাইনালের স্বপ্ন পূরণ করতে চেক সুন্দরীকে এবার হারাতে হবে ইউএস ওপেনজয়ী নওমি ওসাকাকে।

এদিকে, পুরুষ এককে সহজেই সেমিফাইনাল নিশ্চিত করেছেন ‘নাম্বার ওয়ান’ তারকা নোভাক জোকোভিচ। কোয়ার্টার ফাইনালে জোকোভিচের প্রতিপক্ষ কেই নিশিকোরি ১-৬, ১-৪ গেমে পিছিয়ে থাকার সময় চোটের কারণে সরে দাঁড়ান। শেষ চারে সার্বিয়ান গ্রেট মুখোমুখি হবেন ফ্রান্সের লুকাস পুলির।

কানাডার মিলোস রওনিচকে চার সেটের লড়াইয়ে হারিয়ে প্রথমবার কোনো গ্র্যান্ড স্লামের সেমিতে ওঠেছেন পুলি। এর আগে ২০১৬ সালে উইম্বলডন আর ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল ছিল তার সেরা অর্জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া