adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দারুণ জয়ে সিরিজ সমতায় ফেরাল ভারত

স্পোর্টস ডেস্ক : সিডনিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩৪ রানের জয়ে ১-০ তে এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। টেস্ট সিরিজে সফরকারী ভারতের কাছে হারের পর ওয়ানডেতে প্রথম ম্যাচ জিতে উজ্জীবিত স্বাগতিকরা এই ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করতেই পারতো, কিন্তু বাধ সাধল বিরাট কোহলি আর ধোনির ব্যাট।
আজ মঙ্গলবার এডিলেড ওভালে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অজিরা। ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার অ্যালেক্স ক্যারে ও অ্যারন ফিঞ্চ আর ওয়ানডাউনে ব্যাট করতে আসা উসমান খাজা হতাশ করলেও শন মার্শ একাই হাল ধরেন দলের।

পিটার হ্যান্ডসকম্বের সঙ্গে ৫২ রান, মার্ক স্টইনিসের সঙ্গে ৫৫ আর গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে ২৪ রানের জুটি গড়ে তুলে নেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।
তার ১২৩ বলে ১৩১ রানে আর ম্যাক্সওয়েলের ৪৮ রানে ভর করে ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৮ তুলে অজিরা।
ভারতীয় বোলাররা উইকেট নিলেও খরুচে বোলিং করেছেন ভুবনেশ্বর কুমার ছাড়া সবাই। ভুবনেশ্বর নেন ৪৫ রান দিয়ে ৪ উইকেট। ৩ উইকেট নেন মোহাম্মদ শামি। ১টি উইকেট নেন রবীন্দ্র যাদেজা।
জবাবে ব্যাট করতে নেমে ভারতীয় দুই ওপেনারও বড় করতে পারেননি নিজেদের জুটি। দলীয় ৪৭ রানের মাথায় ৩২ রান করা শিখর ধাওয়ানকে ফেরান বেহরেনডোর্ফ।
প্রথম ওয়ানডের সেঞ্চুরিয়ান রোহিত শর্মাকে ৪৩ রানে ফেরান স্টইনিস। দুই ওপেনারের বিদায়ে প্রাথমিক চাপ সামাল দেন অধিনায়ক বিরাট কোহলি।

আম্বতি রাইডুর সঙ্গে ৫৯ রান আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ৮২ রানের জুটি গড়ে তুলে নেন ক্যারিয়ারের ৩৮তম সেঞ্চুরি।
দলীয় ২৪২ রানের মাথায় ১০৪ রান করে রিচার্ডসনের বলে ক্যাচ দিতে ফেরেন কোহলি।
বাকি কাজটা সামলান ধোনি আর দীনেশ কার্তিক মিলে। ভারতীয় এই দুই ফিনিশারের ৫৭ রানের জুটিতে শেষ ওভারের গিয়ে ৬ উইকেটের জয় পায় সফরকারীরা। ধোনি করেন ৫৪ বলে ৫৫ আর কার্তিক করেন ১৪ বলে ২৫ রান।
শতক হাঁকানো বিরাট কোহলির হাতে উঠে ম্যাচ সেরার পুরষ্কার। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে মেলবোর্নে আগামী ১৮ জানুয়ারি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া