adv
২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ হাজার খুদে খেলোয়াড় লড়ছে স্কুল ক্রিকেটে

নিজস্ব প্রতিবেদক : শুরু হয়েছে দেশিয় ক্রিকেটযজ্ঞের সবচেয়ে বড় আসর জাতীয় স্কুল ক্রিকেটের নতুন মৌসুমের খেলা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনা ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবারের আসরে অংশ নিচ্ছে ৫৫৬টি স্কুলের ১১ হাজার ১২০ জন খুদে ক্রিকেটার।

আজ শনিবার মিরপুরের মিডিয়া সেন্টারে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরা হয়। উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও বিসিবির বয়সভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান তানজিল চৌধুরী, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, প্রাইম ব্যাংক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ডক্টর আনোয়ার ইকবাল ও বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ন্যাশনাল ম্যানেজার এ এম কায়সার।

গত বৃহস্পতিবার ফরিদপুরে পর্দা উঠেছে জেলা পর্যায়ের খেলার। চলতি মাসেই দেশের বাকি ৬৩ জেলায়ও শুরু হবে ব্যাট-বলের লড়াই। সর্বোচ্চ ১৩০ স্কুল অংশ নিচ্ছে ঢাকা বিভাগ থেকে। চট্টগ্রামের ৯০, খুলনায় ৮৪, রংপুরে ৭২, রাজশাহীতে ৬৮, বরিশালে ৪৪, সিলেটে ৩৬ আর ঢাকা মেট্রো’তে অংশ নিচ্ছে ৩২টি স্কুল।
৬৪ জেলার সেরা স্কুলের অংশগ্রহণে হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ। ৭ বিভাগীয় সেরা ও ঢাকা মেট্রো চ্যাম্পিয়নের অংশগ্রহণে হবে ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ।

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের এবারের আসরে দেশের বিভিন্ন ভেন্যুতে ৯৬৫টি ম্যাচ হবে। জেলা পর্যায়ে হবে ৯০১, বিভাগীয় পর্যায়ে ৫৭ ও জাতীয় চ্যাম্পিয়নশিপে হবে ৭ ম্যাচ।
স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ আর রানার্সআপ সরকারী জুবিলি হাই স্কুল, সুনামগঞ্জ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া