adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীদের নিয়ে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ডেস্ক রিপাের্ট : একাদশ জাতীয় সংসদ সদস্যদের শপথ ও নতুন মন্ত্রিসভা গঠনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে নতুন মন্ত্রীদের নিয়ে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার সঙ্গে ছিলেন ছোট বোন শেখ রেহানা।

বুধবার দুপুর ১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নতুন মন্ত্রীরা।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী ও তার ছোট বোন শেখ রেহানা।

এর পর মন্ত্রিসভার সদস্যদের নিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

তিন বাহিনীর একটি চৌকস দল এ সময় প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেঁজে ওঠে করুণ সুর। প্রধানমন্ত্রী বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

পরে তিনি ছোটবোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে সেখানে ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমীর হোসেন আমু, এমপি; প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান, এমপি; শেখ হেলাল, এমপি; ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ; শেখ সালাউদ্দিন জুয়েল, এমপি; শেখ সারহান নাসের তম্ময়, এমপি; জেলা আওয়ামী লীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

এর পর প্রধানমন্ত্রী ছোটবোন শেখ রেহানাকে নিয়ে বঙ্গবন্ধু ভবনে চলে যান।

এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে গণভবন থেকে তেজগাঁও বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেন শেখ হাসিনা।

বেলা ১১টায় বিমানবাহিনীর একটি হেলিকপ্টারযোগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। বেলা পৌনে ১২টায় টুঙ্গিপাড়া হেলিপ্যাডে অবতরণ করেন। এর পর ১২টা ২৫ মিনিটের দিকে সমাধিসৌধ কমপ্লেক্সে পৌঁছান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোহরের নামাজ আদায় ও মধ্যাহ্নভোজের পর হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন।

মন্ত্রিপরিষদের সদস্যরা ঢাকা থেকে তিনটি বাসযোগে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন। দুপুর দেড়টার দিকে তারা টুঙ্গিপাড়ায় পৌঁছান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া