adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার সহযোগিতা চাইলেন শেখ হাসিনা

ডেস্ক রিপাের্ট : উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার সহযোগিতা চেয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সবার সহযোগিতা প্রয়োজন। আমাদের মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন, বাংলাদেশ হবে- একটা উন্নত-সমৃদ্ধ দেশ। বিশ্বসভায় আমরা মাথা উঁচু করে চলব। সরকারের গৃহীত সব পদক্ষেপ, উন্নয়ন কর্মকাণ্ড সঠিকভাবে সম্পন্ন হলে আমরা সে পথে অনেকদূর এগিয়ে যাব।

বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে রাজনৈতিক নেতা, সামরিক-বেসামরিক ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তা, স্কাউটস, শিক্ষক, সাংবাদিক, আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে এলে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমি মনে করি সবার সমর্থন পেয়েছিলাম বলেই জয়লাভ করেছি। আর এ জয় পেয়েছি বলেই দেশকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিয়ে যেতে পারব। যে কাজগুলো করেছি, তার অনেকগুলো এখনও অসমাপ্ত রয়ে গেছে। সেগুলো সম্পন্ন করা, দেশকে আরও উন্নত সমৃদ্ধিশালী করাই হবে আমাদের কাজ।

আগামীতে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, বাংলাদেশ একটা অসাম্প্রদায়িক চেতনার দেশ হবে। এখানে কোনও যুদ্ধাপরাধী, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিবাজের স্থান হবে না।

তিনি বলেন, জনগণ আবারও বিজয়ী করে যে দায়িত্বটা দিয়েছে, তা পালন করতে সবার সহযোগিতা কামনা করি, যেন দেশটাকে আমরা সুন্দরভাবে গড়তে পারি। ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারি।

দেশবাসী এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনাদের এই সমর্থনের জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের সর্বান্তঃকরণ সমর্থনের ফলেই আমরা গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারব।

এদিকে বাংলাদেশ ফরেন সর্ভিস অ্যাসোসিয়েশনের (বিএফএসএ) পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানানো হয়েছে।

এ সময় পররাষ্ট্র সচিব শহিদুল হক, বিএফএসএ-এর ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ মাহমুদ খন্দকার, সহসভাপতি নাহিদা সোবহান, সাধারণ সম্পাদক খোরশেদ কাস্তগীর, চিপ অব প্রটোকল একেএম শহিদুল করিম, মহাপরিচালক (প্রশাসন) সালাউদ্দিন নোমান চৌধুরী উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া