adv
৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বৃহস্পতিবার শ্রীলঙ্কার লড়াই

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে আগামীকাল বৃহস্পতিবার। মাউন্ট মঙ্গানুইয়ে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাতটায়।

নিউজিল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কা দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ক্রিকেটে শ্রীলঙ্কার যে প্রতাপ ছিল ২০১৫ সালের বিশ্বকাপের পর থেকে সেটি আর লক্ষ্য করা যায় না। তাই মালিঙ্গার অধীনে নিউজিল্যান্ডের বিপক্ষে রঙিন পোশাকের ক্রিকেটে শ্রীলঙ্কা ভালো করবে বলে প্রত্যাশা করছেন সকলে।

এর আগে ওয়ানডেতে শ্রীলঙ্কাকে এক ম্যাচে নেতৃত্ব দেন মালিঙ্গা। ২০১৭ সালে তার নেতৃত্বে ভারতের বিপক্ষে একটি ম্যাচে হেরেছিল শ্রীলঙ্কা। তবে ২০১৪ সালে লাসিথ মালিঙ্গার নেতৃত্বে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়েছিল।

লাসিথ মালিঙ্গা বলেছেন, গত তিন-চার বছর ধরে আমরা সংগ্রাম করছি। আমরা ধারাবাহিকভাবে ম্যাচ জিততে পারছি না। তরুণ খেলোয়াড়রা দলে সুযোগ পেয়েছে। এখন তাদের উঠে দাঁড়ানোর সময়, সেরাটা দিয়ে নিজেদের প্রমাণ করার সময়।’

২০১৫ সালের শুরু থেকে এখন পর্যন্ত নিউজিল্যান্ড তাদের ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে আটটি ওয়ানডে ম্যাচে জয় পেয়েছে ও তিনটি ওয়ানডেতে হেরেছে। সবমিলিয়ে ওয়ানডেতে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা এখন পর্যন্ত ৯৫ ম্যাচে মুখোমুখি হয়েছে। এর মধ্যে শ্রীলঙ্কা জয় পেয়েছে ৪১টিতে। নিউজিল্যান্ড জয় পেয়েছে ৪৫ ম্যাচে। একটি ম্যাচ ড্র হয় ও আটটি ম্যাচ পরিত্যক্ত হয়।

ওয়ানডে সিরিজের আগে কিউইদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ড্র হয়। দ্বিতীয় ম্যাচে ৪২৩ রানে জয় পায় নিউজিল্যান্ড। ওয়ানডে সিরিজ শেষে উইলিয়ামসনদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কানরা। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2019
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া