adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রংপুরের তারাগঞ্জের জনসভায় শেখ হাসিনা – নৌকায় ভোট দিলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়

ডেস্ক রিপাের্ট : নৌকায় ভোট দিলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, নির্বাচন সামনে। বাংলাদেশ আওয়ামী লীগ এ দেশের মানুষের স্বাধীনতা অর্জন করে দিয়েছে। নৗকায় ভোট দিলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে এক নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, দুস্থ, অসহায় মানুষের জন্য দুস্থ ভাতা, স্বামী পরিত্যক্তা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ও বয়স্ক ভাতা দিচ্ছি। রাস্তাঘাটের উন্নয়ন করেছি। যেখানে বিদ্যুৎ নেই, সেখানে বিদ্যুৎ দিচ্ছি। এখন আর মঙ্গা নেই।

খাদ্যসংকট নেই। খাদ্য, বাসস্থান, শিক্ষা, চিকিৎসার ব্যবস্থা আওয়ামী লীগ করে দিয়েছে। এসব হয়েছে নৌকায় ভোট দেওয়ার কারণে। প্রতিটি উপজেলায় একটি করে আধুনিক মসজিদ ও কালচার সেন্টার করে দিচ্ছি। তরুণ প্রজন্মের জন্য কর্মসংস্থানের সৃষ্টি করেছি। ন্যাশনাল সার্ভিস চালু করেছি। বেকারদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। গৃহহারাদের জন্য গৃহের ব্যবস্থা করেছি। মানুষ গৃহহারা থাকবে না।

প্রধানমন্ত্রী আরো বলেন, কর্মসংস্থান ব্যাংক থেকে বিনা জামানতে মাত্র ২ শতাংশ সার্ভিস চার্জে দুই লাখ টাকা ঋণ দিচ্ছি। কৃষকদের জন্য বিভিন্ন কল্যাণমুখী কর্মসূচি গ্রহণ করেছি। সার–বীজ সহজলভ্য করে দিয়েছি। আওয়ামী লীগের আমলে কৃষকের উন্নয়ন হয়। সারের সমস্যা হয় না। উৎপাদিত পণ্যের মূল্য আমরা নিশ্চিত করেছি। এখন এক ইঞ্চি মাটিও অনাবাদি থাকে না। দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। একটি বাড়ি একটি খামার প্রকল্প চালু করেছি। আমরা ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়।

বক্তব্যের শেষ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মো. আহসানুল হক ওরফে ডিউক চৌধুরীকে পরিচয় করে দিয়ে বলেন, ডিউককে আপনাদের হাতে তুলে দিলাম। তাঁকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া