adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিশ্রুতি রক্ষা করলেন ইমরান খান, পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভবন এখন বিশ্ববিদ্যালয়

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রীর ভবনকে আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের একটি ভবন হিসেবে রূপান্তর করেছেন দেশটির নতুন প্রধানমন্ত্রী ইমরান খান।

রেডিও পাকিস্তানের বরাত দিয়ে ডন জানায়, শুক্রবার প্রধানমন্ত্রীর ভবনকে ইসলামাবাদ ন্যাশনাল ইউনিভার্সিটিতে রূপান্তরিত করা হয়।

রূপান্তরের এই ঘোষণা দেয়া হয় ‘ইমার্জিং চ্যালেঞ্জেস অ্যান্ড অপরচুনিটিস ফর পাকিস্তান’ শীর্ষক সেমিনারে।
রূপান্তর সম্পর্কে শিক্ষা ও পেশাদার প্রশিক্ষণ মন্ত্রী শাফকাত মাহমুদ বলেন, পুরনো প্রধানমন্ত্রী ভবনে গবেষণা সংক্রান্ত উচ্চতর শিক্ষার একটি ইনস্টিটিউট প্রতিষ্ঠিত হবে। এর মাধ্যমে একটি বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হলো।

ইমরান খান তার নির্বাচনী প্রচারণায় প্রধানমন্ত্রীর ভবনকে দেশের একটি আর্ট ইউনিভার্সিটি হিসেবে রূপান্তরের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতিই বাস্তবায়ন করলেন তিনি।

ভবন রূপান্তরের সময় দেয়া বক্তব্যে ইমরান বলেন, প্রধানমন্ত্রীর ভবনে একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্দেশ্য হলো সরকার ও জনগণের মধ্যকার দূরত্ব কমিয়ে আনা।

দেশের উন্নয়নের স্বার্থে এসময় তিনি মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করেন। তার শাসনামলে সব মিলিয়ে শিক্ষার মান বাড়বে বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী ভবনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও ভাইস-চ্যান্সেলর নির্বচন করার জন্য অক্টোবরে আলাদা আলাদা কমিটি গঠন করেন ইমরান। এছাড়া তিনি এখানে উচ্চতর শিক্ষা বিষয়ক অনুষদ স্থাপনেরও অনুমোদন দেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া