adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ রানে নেই ৩ উইকেট

নিজস্ব প্রতিবেদক : ভালো শুরুর পরও ব্যাটিং বিপর্যয়। উদ্বোধনীতে ৪২ রান করা বাংলাদেশ, দ্বিতীয় উইকেটে তুলে নেয় ৬৮ রান। একটা সময়ে ১ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১১০ রান। এরপর মাত্র ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।

সৌম্য সরকার এবং লিটন দাসরা ৩২ ও ৬০ রান করে করলেও সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম। রানের খাতা খোলার সঙ্গে সঙ্গেই তিনি সাজঘরে ফেরেন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৫.৪ ওভারের খেলা শেষে ৪ উইকেটে ১৫৫ রান।

ফিফটি করে সাজঘরে লিটন দুর্দান্ত খেলেছেন লিটন কুমার দাস। উদ্বোধনীতে তামিমের সঙ্গে ৪২, এরপর দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারের সঙ্গে ফের ৬৮ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের পথে নিয়ে যান লিটন। ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়ে ৩৪ বলে ছয় চার ও চারটি ছক্কায় ৬০ রান করে ফেরেন লিটন দাস।

সৌম্য সরকার আউট

উদ্বোধনীতে ৪২ রানের জুটি গড়ে সাজঘরে তামিম। দ্বিতীয় উইকেটে লিটনের সঙ্গে ৬৮ রানের পার্টনারশিপ গড়ে ফেরেন সৌম্য সরকার। এই জুটিতেই ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন লিটন কুমার। ৩২ রানে সৌম্য আউট হন।

লিটনের দ্বিতীয় ফিফটি

হারলেই সিরিজ হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে লড়াই করছে বাংলাদেশ দল। উদ্বোধনীতে ৪২ রানের জুটি গড়ে ফেরেন তামিম। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন লিটন কুমার দাস।

ক্যারিবীয়দের বিপক্ষে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন লিটন। ৫৮ রানে ব্যাট করছেন তিনি।

তামিমের বিদায়ে ভাঙল উদ্বোধনী জুটি

সিরিজ বাঁচানোর ম্যাচে উদ্বোধনীতে ৪২ রান যোগ করে ফেরেন তামিম ইকবাল। সাজঘরে ফেরার আগে ১৬ বলে ১৫ রান করেন তামিম।

তার বিদায়ের পর সৌম্য সরকারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন ওপেনার লিটন দাস।

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশে ক্রিকেট দল।

বৃহস্পতিবার বিকাল ৫টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের মুখোমুখি হয়েছে টাইগাররা।

জ্বরের কারণে খেলা নিয়ে খানিকটা শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত মাঠে নেমেছেন সাকিব আল হাসান। করেছেন টস। তবে আগের ম্যাচের মতো এবার টস ভাগ্যকে পাননি পাশে। ক্যারিবিয়ান অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট টস জিতে বাংলাদেশকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

প্রথম টি-টোয়েন্টিতে দাপুটে জয়ে ৩ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে জয়ের বিকল্প নেই বাংলাদেশের।

এ ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে উইন্ডিজের। আবার সিরিজে সমতায় ফিরতে চায় বাংলাদেশ। ফলে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে স্বাগতিকরা। সেক্ষেত্রে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও প্রথম ম্যাচের একাদশ রেখে দেয়ার সম্ভাবনাই বেশি। আর পরিবর্তন হলে দু’জন বাইরে চলে যেতে পারেন। বাদ পড়তে পারেন আরিফুল হক ও আবু হায়দার রনি।

এমনটি হলে স্বাভাবিকভাবেই দু’জন অন্তর্ভুক্ত হবেন। আরিফুলের স্থানে ঢুকতে পারেন মোহাম্মদ মিঠুন। আর রনির জায়গায় খেলতে পারেন রুবেল হোসেন। আবার সেই স্থলে নাজমুল ইসলাম অপুও ইন হতে পারেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও মোস্তাফিজুর রহমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া