adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাভারে স্মৃতিসৌধে ড. কামাল – ঐক্যবদ্ধ জনতার বিজয় অনিবার্য

ডেস্ক রিপাের্ট : বিজয় দিবসে জাতীয় ঐক্যকে সুসংহত করার আহবান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, যে ঐক্যকে সামনে রেখে বিজয় অর্জন করেছিলাম, সেই শক্তিতে ঐক্যবদ্ধ থাকতে হবে। এই ঐক্যের বিরুদ্ধে যারা লাগে, সেটি যেকোনো দিক থেকে হোক, তাদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে।আসুন আমরা ঐক্যকে সুসংহত করি।মনে রাখবেন ঐক্যবদ্ধ জনগণের বিজয় অনিবার্য।

স্বাধীনতার ৪৭তম বার্ষিকীতে আজ রোববার সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, লাখ লাখ লোক জীবন দিয়েছেন দেশ স্বাধীন করতে। তাদের আত্মত্যাগকে আমরা যেন ঠিকভাবে মূল্যায়ন করি, সে বিষয়ে বিজয়ের দিনে আমাদের শপথ নেয়া দরকার।

সব মানুষের জন্য নিরাপদ বাংলাদেশ গড়ে তোলার আহবান জানিয়ে সংবিধান প্রণেতা বলেন, যারা দেশের জন্য জীবন দিয়েছিল, তারা যে স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন তা পূরণ করতে হবে। তাদের স্বপ্ন ছিল সব মানুষ নিরাপদে থাকবে, কর্মসংস্থান হবে, দেশে আইনের শাসন থাকবে। আমাদেরকে এগুলো নিশ্চিত করতে হবে।

ঐক্যফ্রন্ট শীর্ষ নেতা কামাল আরও বলেন, গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা ও জাতীয়তাবাদ—এই চার মূলনীতির বাংলাদেশ দেখতে লাখ লাখ মানুষ শহীদ হয়েছেন। আজ সেটি অনুপস্থিত।আমরা সেই বিষয়গুলো সামনে রেখে দেশকে এগিয়ে নিয়ে যাব।

লাঠিয়াল ব্যবহারকারীদের বয়কটের আহবান জানিয়ে ড. কামাল বলেন, এখনও যারা রুগ্ণ রাজনীতির চর্চা করছে, যারা লাঠিয়াল ব্যবহার করছে, যারা কালো টাকা ব্যবহার করে, যারা জনগণের অধিকারকে মর্যাদা দেয় না, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে কোনো রকমের সন্ত্রাস, জোর জবরদস্তি, লাঠিয়ালদের ভূমিকা মেনে নেয়া যায় না।তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। এগুলোর বিরুদ্ধে সোচ্চার হওয়ার এখনই সময়।

স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর সময় ঐক্যফ্রন্ট শীর্ষ নেতার সঙ্গে ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া