adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেকারের সংখ্যা ক্রমশ বাড়ছে সিনেমায়

বিনোদন ডেস্ক : জায়েদ খানের হাতে কোন কাজ নেই। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এ সাধারণ সম্পাদকের সর্বশেষ গত বছর মুক্তি পেয়েছে ‘অন্তর্জালা’। তারপর আর কোন ছবির শুটিংয়েরও খবর নেই। ‘প্রতিশোধের আগুন’ নামের পুরনো একটি সিনেমার শুটিং করেছেন তাও কয়েকমাস আগে।

শুধু জায়েদ খান নয়। সময়ের আলোচিত নায়ক- নায়িকারাও ক্রমশ বেকার হয়ে পড়ছে। একের পর এক সিনেমার শুটিংয়ের খবর শুধু শাকিব খানেরই। বাকি সব বেকারের খাতায়। বিদ্যা সিনহা মিম- আরেফিন শুভ জুটি হয়ে সিনেমা করলেন ‘সাপলুডু’। দীর্ঘদিন পরে এ সিনেমার মাধ্যমে শুটিংয়ে নামলেন মিম ও আরেফিন শুভ। দুজনার সামনে কি সিনেমার শুটিং শুরু হবে? তা আপাতত জানা নেই। তাঁদের নিজেদেরও জানা নেই।

বুবলী সর্বশেষ অভিনয় করলেন,‘ একটি প্রেম দরকার’ সিনেমায়। তার শুটিংও শেষ হয়েছে প্রায় দুই মাস। শাকিব খান ছাড়া তিনি সিনেমা করেন না। শাকিব খান এখন অন্য নায়িকার সঙ্গে সিনেমা নিয়ে ব্যস্ত। বুবলী আছে অনেকটা গা ঢাকা দিয়ে। কারও সঙ্গে যোগাযোগ করছেন না বললেই চলে। অপু বিশ্বাসের একই দশা। ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’ নামে একটি সিনেমা করলেন বাপ্পীর সঙ্গে জুটি হয়ে। তার এখন গানের শুটিং বাকি কিছুটা।

বর্তমানে ভারতে আছেন অপু। ফিরেই করবেন গানের শুটিং। অন্য আর কোন ছবির খবর নেই। বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকলেও যে পর্দার নামে তার পরিচিতি, সেখানে যদি অনুপস্থিত থাকেন। তাহলে দর্শক কতদিন মনে রাখেন সেটাই ব্যাপার। নুসরাত ফারিয়া দীর্ঘদিন বড় পর্দায় অনুপস্থিত ছিলেন। ‘শাহেনশাহ’ নামে এক সিনেমায় অভিনয় করছেন। এই সিনেমার পরে নতুন কী ছবি করবেন তা জানা যায়নি। হয়তো কিছুদিন বেকারই থাকতে হবে। পূর্ণিমার সিনেমার বেকারত্ব গুছিয়েছে ‘জ্যাম’। সিনেমার শুটিং কিছুটা থমকে চলছে। সিনেমার নায়ক ফেরদৌস এখন রিয়াজকে নিয়ে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। পূর্ণিমার হাতে ‘জ্যাম’ সিনেমার পাশাপাশি ‘শঙ্খচিল’ নামেও একটি সিনেমা আছে। যদিও ‘শঙ্খচীল’ সিনেমার শুটিং কবে শুরু হয় তার ঠিক নেই।

জয়া আহসান গুনেবেছে সিনেমা করেন। ‘দেবী’ সিনেমার এ প্রযোজক নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন। নতুন সিনেমা ‘ফুড়ুৎ’। যদিও সিনেমার কবে শুটিং কিংবা কলাকৌশলী কারা, তা জানা যায়নি। পরীমনির ক্যারিয়ারটা অন্যভাবে চলার কথা ছিল। ‘স্বপ্নজাল’ সিনেমা মুক্তির পর দর্শকরা সেটোই ভেবেছিলেন। তবে তারপর আর তেমন কোন ছবির খবর নেই। ‘ক্ষত’ নামে একটি সিনেমার প্রযোজক হলেন। যদিও সে সিনেমার ভবিষ্যত এখন অনিশ্চিত। পরী এখন ওয়েব সিরিজে ব্যাস্ত। পরীর মত ওয়েব সিরিজে ব্যস্ত পপি ও জলিও। একটি করে ওয়েব সিরিজ করে সেখানেও নিয়মিত নন তারা। বাপ্পীর কাছে কিছু সিনেমার খবর থাকলেও সাইমনের কোন ছবির খবর নেই বললেই চলে।

একটা সময়ে যে মিশা সওদাগর ছাড়া সিনেমা হত না। তারও এখন কাজের সংখ্যা ক্রমশ কমে যাচ্ছে। আজ তিনি বাংলাদেশে তো কাল আমেরিকায় সন্তানের কাছে। তিনি নাকি আমেরিকার নাগরিকও। মাহিয়া মাহি অনেকটা দিন বেকার। সর্বশেষ নবাগত এক নায়কের সঙ্গে একটি সিনেমার শুটিং করেছিলেন। কিন্তু সেই সিনেমার কোন হদিস নেই।

হতাশার কথা হলো, এ বছরের আলোচিত জুটি সিয়াম- পূজাও অনেকটা বেকার সময় কাটাচ্ছেন। তাদের হাতে কোন সিনেমা নেই। ‘দহন’ সিনেমার বলিউড ভার্সন ‘জ্বলন’ সিনেমার শুটিং কবে শুরু হয়। তা আপাতত বলা যাচ্ছে না। তার আগে যে কিছুটা দিন বেকার থাকতে হচ্ছে সেটাই এ সময় বলে দিচ্ছে।

এফডিসি অলস সময় কাটায় নয়তো টিভি প্রগ্রামে ব্যস্ত। তেমনি নায়ক- নায়িকারাও ক্রমশ বেকার হয়ে যাচ্ছে। হালের আলোচনায় থাকা নায়ক- নায়িকাদের এটাই খাবার। হয়তো নতুন বছরে ঘুরে দাড়াবে ইন্ডাস্ট্রি। আপাতত আশাবাদ ব্যক্ত করা ছাড়া কি বা বলার আছে!

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া