adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পায়ে কোনো চিড় ধরা পড়েনি, ভালাে আছেন লিটন দাস

স্পোর্টস ডেস্ক : ইনিংসের শুরুতে পায়ে জোরালো আঘাত পেয়েছিলেন লিটন দাস। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে বাধ্য হয়েছিলেন। এখানেই শেষ নয়, তার আঘাত এতটাই গুরুতর যে হাসাপাতালেও যেতে হয়েছে। তার সবশেষ পরিস্থিতি সম্পর্কেও জানা গেছে।

স্টেডিয়ামের নিকটবর্তী হাসপাতালে লিটনের এক্সরে করা হয়েছে। এর রিপোর্টে সুখবর মিলেছে। পায়ে কোনো চিড় ধরা পড়েনি। তবে সামান্য ব্যথা আছে। তা কমলে ফের তার ব্যাটিংয়ে নামতে পারেন তিনি।

শেষ খবর পর্যন্ত ২০ ওভার শেষে ১ উইকেটে – রান করেছে বাংলাদেশ। তামিম ইকবাল ৩৩ ও মুশফিকুর রহিম ২৩ রান নিয়ে ব্যাট করছেন।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিং নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক রোভম্যান পাওয়েল। ফলে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে লেগ স্টাস্পে দ্রুতগতির ইয়র্কার ছুড়েন ওশানে থমাস। বলটি ফ্লিক করতে যান লিটন দাস। তবে ব্যাটে-বলে হয়নি। সরাসরি আঘাত করে পেছনের পায়ের (ডান পা) গোড়ালিতে। বল চলে যায় লেগে। তা থেকে ১ রানও আসে। কিন্তু রান নিয়েই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। বোঝা যায় আঘাতটি তীব্র ছিল। ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দেন। তাতেও লাভ হয়নি। পরে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন এ ওপেনার। সেখান থেকে সরাসরি হাসপাতালে।

সেই পরিস্থিতিতে ক্রিজে আসেন ইমরুল কায়েস। তবে সাম্প্রতিক ফর্মের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি। ওশানের অফস্টাম্পের বাইরের বল ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে শাই হোপকে ক্যাচ দিয়ে আসেন। ফেরার আগে রানের খাতায় খুলতে পারেননি এ বাঁহাতি ব্যাটসম্যান।

এ ম্যাচ দিয়ে অনন্য রেকর্ড ছুঁয়েছেন মাশরাফি বিন মুর্তজা। অধিনায়ক হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে সর্বোচ্চসংখ্যক ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার নজির গড়েছেন তিনি। ৬৯ ম্যাচে টাইগারদের নেতৃত্ব দিয়ে এতদিন রেকর্ডটি ছিল সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের দখলে। তাকে ধরে ফেললেন ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক।

অবশ্য নিজের রেকর্ডের দিনে টস ভাগ্যকে পাশে পাননি মাশরাফি। টস জেতেন ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েল। প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরে ব্যাকফুটে উইন্ডিজ। এ ম্যাচ জিতে সিরিজে ঘুরে দাঁড়াতে মরিয়া সফরকারীরা। এ লক্ষ্যে একাদশে একটি পরিবর্তন আনে তারা। ওপেনার কাইরন পাওয়েলের স্থানে ঢুকিয়েছে চন্দ্রপল হেমরাজকে।

তবে উইনিং কম্বিনেশন ধরে রাখে বাংলাদেশ। গত ম্যাচে সেরা একাদশই থাকে। এ ম্যাচ দিয়ে অন্যরকম সেঞ্চুরি স্পর্শ করেন টাইগার ‘পঞ্চপাণ্ডব’। একসঙ্গে ১০০তম ম্যাচ খেলছেন মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ। এ ওয়ানডে জিতে সিরিজ জয় নিশ্চিত করে ম্যাচটি স্মরণীয় করে রাখতে চান তারা।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, ড্যারেন ব্রাভো, দেবেন্দ্র বিশু, চন্দ্রপল হেমরাজ, রোস্টন চেজ, শাই হোপ, শিমরন হেটমায়ার, কেমার রোচ, কিমো পল ও ওশানে থমাস।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া