adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

৬০ আসন পাচ্ছে শরিকরা,৩০ ডিসেম্বর মহাজোটের বিজয় হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক : অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা বিজয়ের পথে। আগামী ৩০ ডিসেম্বর মহাজোটের বিজয় হবে। জোটের শরিকদের সঙ্গে আমাদের আসন ভাগাভাগির কাজ সম্পন্ন হয়েছে। শরিকদের ৫৫ থেকে ৬০টি আসন দেয়া হবে। আরও দু’দিন বাকি আছে এর মধ্যে আরও কিছু পরিবর্তন হতে পারে। সে কারণে চূড়ান্ত ফিগার এখনও বলা যাচ্ছে না।

শুক্রবার সকালে ধানমন্ডিস্থ অাওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জানা গেছে, জোটের শরিকদের মহাজোটের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়েছে। একই সঙ্গে অাওয়ামী লীগের দ্বৈত প্রার্থীদের মধ্যে একক প্রার্থীদের চিঠি দেয়া হচ্ছে। শিরীন শারমীন চৌধুরীকে রংপুর (পীরগঞ্জ) আসনে দলের মনোনয়ন দেয়া হয়েছে। অাওয়ামী লীগের ১৭টি অাসনে দু’জন প্রার্থী ছিল তাদের একজনকে রেখে অারেকজনকে বাদ দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ওয়ার্কার্স পার্টি ৫টি, জাসদ ইনু ৩টি, তরিকত ফেডারেশন ২টি, জাসদ অাম্বিয়া ১টি, যুক্তফ্রন্ট ৩টি ও জেপি মঞ্জু ২টি অাসন দেয়া হয়েছে। অার জাতীয় পার্টি এরশাদকে ৪০ থেকে ৪২টি অাসন দেয়া হবে।

তিনি আরও বলেন, মহাজোটের শরিকরা তাদের নিজ নিজ মার্কায় নির্বাচন করতে পারবেন। নৌকা প্রতীক ছাড়াও তারা অন্য কেউ নির্বাচন করতে চাইলে নিজ দলের প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবেন।

এক প্রশ্নর জবাবে কাদের বলেন, অামাদের একটা স্ট্যাটেজি অাছে। সেটা হিসেব করেই নির্বাচন করছি। পৃথক প্রার্থী হলে আমাদের কোনো সমস্যা নেই। সমঝোতার ভিত্তিতে অাসন ভাগাভাগির নামে বানরের পিঠা ভাগ করছি না।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া