adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ সহজ হবে না’

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের টপঅর্ডার নিয়ে মধুর সমস্যায় পড়েছে টিম ম্যানেজম্যান্ট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের স্কোয়াডে থাকা চার টপঅর্ডার ব্যাটসম্যান- তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার ও লিটন দাস চারজনই রয়েছেন ফর্মে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তামিম ইকবালের পর সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য সরকার, সেঞ্চুরি করেছিলেন নিজের খেলা সবশেষ ওয়ানডে ম্যাচেও। নিজের সবশেষ চার ওয়ানডে ম্যাচে একটি সেঞ্চুরি ও একটি ৮৩ রানের ইনিংস রয়েছে লিটন দাসেরও। এমতাবস্থায় কাকে রেখে কাকে খেলানো হবে- তা নিয়ে চিন্তায়ই পড়তে হচ্ছে টিম ম্যানেজম্যান্টকে।

তবে টিম ম্যানেজম্যান্টের এ চিন্তা নিজের মাথায় নিতে রাজি নন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। তিনি বরং তার দলের খেলোয়াড়দের মধ্যে এ সুস্থ প্রতিযোগিতা উপভোগই করছেন। সবাই ফর্মে থাকায় যে মধুর সমস্যার সৃষ্টি হয়েছে সেটিতে বরং খুশিই তিনি।

গত বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচ শেষে সাভারের বিকেএসপিতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টাইগার কোচ স্টি রোডস। তিনি বলেন, ওপেনার বাছাই করাটা সহজ হবে না বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের জন্য। তবে একবার দেখুন আমরা কি দারুণ অবস্থায় আছি। আমরা কিছু ভালো ক্রিকেটারের জন্য মরিয়া ছিলাম, এখন মনে হচ্ছে আমরা বেশ কয়েকজন পেয়েও গিয়েছি। ইমরুল গত সিরিজে ৩৪৯ করলো, তামিম ফর্মে ফিরেছে, লিটন ৮০ রানের ইনিংস খেলেছে, এশিয়া কাপ ফাইনালে সেঞ্চুরি হাঁকিয়েছে। সৌম্যও তৃতীয় ওয়ানডেতে সেঞ্চুরি সর্বশেষ প্রস্তুতি ম্যাচেও সেঞ্চুরি। স্বাস্থ্যকর প্রতিযোগিতা। তবে আমি জানি না চূড়ান্ত একাদশ কেমন হবে। এ ব্যাপারে টি ম্যানেজমেন্টকে আমি জিজ্ঞেস করলে খুব একটা ফায়দা হবে না।
তবে সিরিজের প্রথম ম্যাচে বাদ পড়তে যাচ্ছেন লিটন। তামিমের উদ্বোধনী সঙ্গী হবেন ইমরুল ও সাকিব আল হাসানকে পাঁচে ঠেলে তিনে খেলবেন সৌম্য। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু নিশ্চিত করেছেন এ তথ্য।

তবে সে ব্যাপারে কিছু বলতে রাজি নন প্রধান কোচ। তবে তিনি ওয়ানডে সিরিজ সামনে রেখে পূর্ণ শদ্ধা জানাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজকে। রোডস বলেন, ওয়ানডে সিরিজটা সহজ হবে না। জিততে হলে আমাদের সেরা ক্রিকেটটাই খেলতে হবে। আমরা ওয়েস্ট ইন্ডিজকে সম্মান করি। টেস্ট সিরিজের পর তারা আরও ক্ষুধার্ত হয়ে গিয়েছে। আমরা ওদের মাটিতে গিয়ে টেস্টে ভরাডুবির পর ওয়ানডেতে ঘুরে দাঁড়িয়েছিলাম। ওরাও এমন কিছুই করার আশায় থাকবে। আমাদের সচেতন থাকতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া