adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ডি মারিয়ো ফিরতে চান আর্জেন্টিনা দলে

স্পোর্টস ডেস্ক : আর্জেন্টিনা জাতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আসন্ন কোপা আমেরিকার আসর পর্যন্ত স্থায়ীভাবে দায়িত্ব দেওয়ার কথা জানিয়েছেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া।

আগামী বছর ব্রাজিলে বসবে কোপা আমেরিকার মেগা ইভেন্ট। তার আগেই জাতীয় দলে ফিরতে চান বিশ্বকাপের পর থেকে বিশ্রামে থাকা অ্যাঞ্জেল ডি মারিয়া।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপ স্বপ্ন জলাঞ্জলি দিয়েছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপে ব্যর্থতার দায় নিয়ে চাকরি হারানো জর্জ সাম্পাওলির পরিবর্তে ভারপ্রাপ্ত কোচ হিসেবে এ বছরের আগস্টে স্কালোনিকে দায়িত্ব দেওয়া হয়। জাতীয় দলের কোচ হওয়ার আগে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে ছিলেন ৪০ বছর বয়সী স্কালোনি।

ডি মারিয়া জাতীয় দলে ফেরা নিয়ে জানান, আমার সঙ্গে স্কালোনির কথা হয়েছে। আমি তাকে জানিয়েছি আবারো জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে চাই।

ক্লাবে (পিএসজি) আমি আমার সেরাটা দিয়েই খেলছি। জাতীয় দলকে আমি কখনোই বিদায় বলিনি। নিজের সেরাটা দিয়েই সেখানে জায়গা করে নিতে চাই। একটা খেলোয়াড়ের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো জাতীয় দলের জার্সিতে মাঠে থাকা। এটা অনেক বড় পাওনা।
অনেকেই বলছে জাতীয় দলে তরুণদের জায়গা করে দিতে। এটাও ভালো খবর যে তরুণরা জাতীয় দলে নিজেদের খাপ খাইয়ে নিয়েছে। এটা আমাকে খুশি করেছে। এটা আর্জেন্টিনা জাতীয় দলের জন্যও ভালো খবর।

এদিকে, নতুন দায়িত্ব নেওয়ার পর থেকে এখন পর্যন্ত বেশ ভালোই কাটিয়েছেন স্কালোনি। যদিও নিজের দলে পাননি মেসি, আগুয়েরো, ডি মারিয়া আর হিগুয়েনের মতো তারকারা। তার অধীনে এই পর্যন্ত ছয়টা ম্যাচ খেলে ৪ ম্যাচেই জিতেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
শেষ মুহূর্তের গোলে হেরেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে। আর একটি ম্যাচ ড্র করেছে স্কালোনির শিষ্যরা। পরের বছর ব্রাজিলে বসতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। সেই আসরকে সামনে রেখে স্কালোনিকে দল গোছানোর অনুরোধ করেছে দেশটির ফুটবল ফেডারেশন-এমন সংবাদ জানাচ্ছে আন্তর্জাতিক মাধ্যমগুলো।

বিশ্বকাপের পর স্কালোনির অধীনে আর্জেন্টিনা খেলেছে ইরাক, কলম্বিয়া, গুয়েতামালা, ব্রাজিল আর মেক্সিকোর বিপক্ষে। এর মধ্যে মেক্সিকোর বিপক্ষে খেলেছে পর পর দুই ম্যাচ। এই ছয় ম্যাচের একটিতেও দলের সেরা তারকা মেসি, আগুয়েরো, ডি মারিয়া, হিগুয়েনকে পাননি স্কালোনি।

দলের সেরা এই তারকাদের ছাড়া স্কালোনির বাকি শিষ্যরা ইরাক, গুয়েতামালা, মেক্সিকোর বিপক্ষে চারটি ম্যাচে জিতেছে। কলম্বিয়ার বিপক্ষে ড্র করলেও ব্রাজিলের বিপক্ষে শেষ সময়ের গোলে হেরেছে আর্জেন্টিনা। সেরা তারকাদের ছাড়াই স্কালোনি দলকে নিয়ে এতোদূর এগিয়েছেন।

ডি মারিয়া আরও জানান, রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পর মেসিকেই প্রথম সমালোচনার ঝড় সইতে হয়েছিল। সে প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় যে হতাশায় দেওয়ালে মাথা ঠুকেছে। আমি মনে করি মেসি আবারো জাতীয় দলে ফিরবে। আর সেটা খুব শিগগিরই দেখা যাবে। -গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া