adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দহন ৪৭, পাঠশালা ২ এবং ভিলেন মুক্তি পেল ৩৭ হলে

বিনোদন ডেস্ক : শুক্রবার (৩০ নভেম্বর) বাংলাদেশের ৮৬ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। সিনেমা তিনটি হলো দহন, পাঠশালা ও ভিলেন।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত রায়হান রাফী পরিচালিত ‘দহন’ মুক্তি পেয়েছে ৪৭ সিনেমা হলে। ফয়সাল রদ্দি ও আসিফ ইসলাম পরিচালিত ‘পাঠশালা’ মুক্তি পেয়েছে রাজধানীর ২টি সিনেপ্লেক্সে। আমদানিতে মুক্তি পাওয়া কলকাতার আরেক ছবি ‘ভিলেন’ পেয়েছে ৩৭ সিনেমা হল।

দহন, পাঠশালা এবং ভিলেন এই তিন ছবি মুক্তির হল সংখ্যা নির্মাতা ও মুক্তির সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে খবরটি নিশ্চিত হওয়া গেছে।

সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে নির্মিত দহনে অভিনয় করেছেন সিয়াম, পূজা, মম, তারিক আনাম খান, ফজলুর রহমান বাবু, জাকিয়া বারী মম, সুষমা সরকার, রাজ রিপা, মুনিরা মিঠু, শিমুল খান, হারুন রশিদ।

একনজরে দেখে নিন রাজধানী ঢাকায় যেসব হলে চলছে ‘দহন’ স্টার সিনেপ্লেক্স, বসুন্ধরা সিটি, ঢাকাব্লকবাস্টার সিনেমাস – যমুনা ফিউচার পার্ক, শ্যামলী সিনেমা, মধুমিতা সিনেমা- ঢাকা, বলাকা সিনেওয়ার্ল্ড, চিত্রামহল সিনেমা, রানীমহল সিনেমা, চম্পাকলি সিনেমা। এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় শহর ও জেলা শহরে ছবিটি মুক্তি পেয়েছে।

প্রতীক্ষিত আরেক ছবি ‘পাঠশালা’ চলছে স্টার সিনেপ্লেক্স ও যমুনা শপিং মলের ব্লকবাস্টার সিনেমাসে। দশ বছরের এক মেধাবী পথশিশু মানিকের জীবন জয়ের অদম্য গল্প নিয়ে নির্মিত হয়েছে শিশুতোষ সিনেমা ‘পাঠশালা’। রেডমার্ক প্রোডাকশন্সের প্রযোজনায় ‘পাঠশালা’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন শিশুশিল্পী হাবিব আরিন্দা, চুমকির চরিত্রে ইমা আক্তার কথা। অন্যান্য চরিত্রে আছেন নাজমুল হুসেইন রাজু, ফারহানা মিঠু, রুমি হুদা, গাজী ফারুক, তৌফিকুল ইমন ও আমিরুল ইসলাম বাবু প্রমুখ।

অভিসার, জোনাকী, এশিয়া ও সনি সিনেমাসহ রাজধানীর মধ্যে মোট ১৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়ে সবচেয়ে বেশী প্রেক্ষাগৃহ দখলে নিয়েছে সাফটা চুক্তির ভিত্তিতে মুক্তি পাওয়া ছবি ‘ভিলেন’।

এন ইউ আহমেদ ট্রেডার্সের ব্যানারে আমদানিতে মুক্তি পাওয়া কলকাতার ছবি ‘ভিলেন’-এ অভিনয় করেছেন অঙ্কুশ হাজরা, মিমি চক্রবর্তী, ঋতিকা সেন। বিনিময়ে পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ‘রানা পাগলা : দ্য মেন্টাল’।

বাবা যাদবের পরিচালনায় ‘ভিলেন’ ছবিটি প্রযোজনা করেছিল এসভিএফ। গেল দূর্গা পূজায় পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছিল। শুক্রবার থেকে বাংলাদেশের ৩৭ সিনেমা হলে চলছে ভিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া