adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের দলে সাদমান

নিজস্ব প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের জন্য গত শনিবার ১৩ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সোমবার সেই দলে যোগ করা হলো ওপেনার সাদমান ইসলামকে। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান।

সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রথম টেস্টের স্কোয়াডে সাদমানের অন্তর্ভূক্তির কথা জানায়। ই-মেইল বার্তায় উল্লেখ করা হয়, ‘২৩ বছর বয়সী এই ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট গেল ক’বছর ধরে ধারাবাহিক রান করে যাচ্ছে। এর আগে বাংলাদেশ ‘এ’ দল ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছে।

ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টের জন্য বাংলাদেশের স্কোয়াড তাই ১৩ থেকে বেড়ে দাঁড়াল ১৪ জনে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলা মাঠে গড়াবে ২২ নভেম্বর।

প্রথম টেস্টের জন্য দল ঘোষণার আগে থেকেই আলোচনায় ছিলেন সাদমান। সর্বশেষ জাতীয় লিগে ৬ ম্যাচে ১০ ইনিংসে ব্যাট করে করেছেন ৬৪৮ রান। যা লিগের সর্বোচ্চ। ২টি সেঞ্চুরির সঙ্গে ছিল ৩টি ফিফটি। এর আগে ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করে আলোচনায় আসেন সাদমান।

তবে শনিবার ঘোষিত দলে সাদমানের সুযোগ না হলেও একটা দরজা তার জন্য খোলা ছিল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশে ছিলেন তিনি। যে ম্যাচে কেউ দুর্দান্ত পারফরম করলে টেস্ট দলে জায়গা হতে পারে বলে আগেই জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু

সাদমান সেই সুযোগটাই নিলেন। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে সোমবার খেললেন ৭৩ রানের ইনিংস। সৌম্য সরকারের সঙ্গে উদ্বোধনী জুটিতে যোগ করেন ১২৬ রান। যে ইনিংসটি মাঠে বসে দেখেন বাংলাদেশ দলের কোচ স্টিভ রোডসসহ দুই নির্বাচক। আর তাতেই দরজা খুলে যায় সাদমানের সামনে।

এপর্যন্ত ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন বা-হাতি ব্যাটসম্যান সাদমান। ৪৬.৫০ গড়ে ৩০২৩ রান তার। সাতটি সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১৬টি ফিফটি। সর্বোচ্চ ইনিংস ১৮৯।

১৪ সদস্যের বাংলাদেশ দল :

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিথুন, মুমিনুল হক, মুশফিকুর রহীম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান, সাদমান ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া