adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

৩০০ কোটি ছাড়াল শ্রমিক কল্যাণ তহবিলে জমা

নিজস্ব প্রতিবেদক: শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমার পরিমাণ তিনশ কোটি টাকা ছাড়িয়েছে।

রোববার সচিবালয়ে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে সিনজেন্টা বাংলাদেশ লিমিটেড এর গত এক বছরের লভ্যাংশের চেক প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক এ তথ্য জানান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, মোট জমাকৃত ৩৫০ কোটি টাকার মধ্যে ৩২৩ কোটি এফডিআর করা আছে, তহবিলে নগদ রয়েছে দুই কোটি টাকা। এ পর্যন্ত শ্রমিকদের কল্যাণে ২৫ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

সিনজেন্টা বাংলাদেশ লিমিটেরডর ব্যবস্থাপনা পরিচালক এএমএম গোলাম তৌহিদের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল শ্রম প্রতিন্ত্রীর নিকট কোম্পানির গত এক বছরের মোট লাভের এক দশমাংশ ২৩ লাখ ৪০ হাজার ৬৫৬ টাকার চেক হস্তান্তর করেন। সিনজেন্টা গত ২০১৩ সাল থেকে নিয়মিত এ তহবিলে লভ্যাংশের অর্থ প্রদান করে আসছে।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানির নিট লাভের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি, বিদেশি এবং বহুজাতিক মিলে ১২২টি কোম্পানি এ তহবিলে অর্থ প্রদান করেছে।

শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আউয়াল, সিনজেন্টা বাংলাদেশ লি. এর কোম্পানি সচিব এবং হেড অব ফিন্যান্স এম মশিউর রহমান চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া