adv
৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শেখ হাসিনার কাছ থেকে সংলাপের চিঠি পেলেন এরশাদও

নিজস্ব প্রতিবেদক : জাতীয় ঐক্যফ্রন্ট ও বিকল্প ধারার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে সংলাপের আমন্ত্রণ পেয়েছে জাতীয় পার্টিও।

এইচ এম এরশাদ নেতৃত্বাধীন দলটিকে ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে আমন্ত্রণ জানানো হয়েছে। চিঠি পাওয়ার পর সংলাপে অংশ নিতে ২০ সদস্যের প্রতিনিধি দলও ঠিক করেছে জাতীয় পার্টি।

বৃহস্পতিবার জাতীয় ঐক্যফ্রন্ট ও শুক্রবার বিকল্প ধারার সঙ্গে সংলাপ করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তারপর তিনি বসবেন সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে।

সংলাপের পালে হাওয়া লাগার পর বুধবার সকালে এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিঠি নিয়ে যান।

তিনি বলেন, “আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে শলা-পরামর্শ করতে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠিয়েছেন আমাদের পার্টির চেয়ারম্যান। আমরা এখন অপেক্ষা করব, কবে প্রধানমন্ত্রী আমাদের সময় দেন।”

এরপর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আওয়ামী লীগ দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ জাতীয় পার্টিকে সংলাপের আমন্ত্রণপত্র নিয়ে বারিধারায় এরশাদের বাড়িতে যান।
গোলাপ বলেন, “আমি প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র জাপা চেয়ারম্যানের হাতে পৌঁছে দিয়েছি। উনারা আমাকে জানিয়েছেন, প্রাথমিকভাবে ২০ সদস্যের একটি প্রতিনিধি দল সংলাপে অংশ নেবেন।”

আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নবম জাতীয় সংসদে নির্বাচনে অংশ নেয় জাতীয় পার্টি। পরে ২০১৪ সালে বিএনপি নির্বাচন বর্জন করলে এরশাদ নেতৃত্বাধীন জাতীয় পার্টি সংসদে প্রধান বিরোধীদলের তকমা পায়। দলটির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ সংসদে প্রধান বিরোধীদলীয় নেতা হন।

সংসদে বিরোধী দল হলেও সরকারের মন্ত্রিসভায় জাতীয় পার্টির একজন মন্ত্রী ও দুজন প্রতিমন্ত্রী রয়েছেন। এরশাদও হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দূত।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া