adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রােববার ৩৭৩ বিদেশি ক্রিকেটার নিয়ে বিপিএলের প্লেয়ার ড্রাফট

নিজস্ব প্রতিবেদক : রোববার (২৮ অক্টােবর) অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার ড্রাফট। ওই দিনই প্রকাশ হবে দেশ-বিদেশের কোন তারকা ক্রিকেটারের ঠাঁই হচ্ছে কোন দলে।
গত আসরের নিয়ম অনুযায়ী এরই মধ্যে বিপিএলের ফ্যাঞ্চাইজিগুলো ৪ জন করে ক্রিকেটারকে ধরে রেখেছে। এছাড়া আরও দুজন করে পছন্দের বিদেশি ক্রিকেটারকে দলে টানার সুযোগ পাবে প্রতিটি ফ্যাঞ্চাইজি। বাকি খেলোয়াড়দের ভাগ্য নির্ধারিত হবে রোববারের প্লেয়ার ড্রাফটে।

দেশের তারকা ক্রিকেটাররা কে কোন দলে, সেটা এরই মধ্যে সবার জানা। যে সব বিদেশিকে ধরে রেখেছে ফ্যাঞ্চাইজিগুলো সেটাও সবার জানা। ফলে প্লেয়ার ড্রাফটের তাই সবচেয়ে বড় আকর্ষণটা বিদেশি ক্রিকেটারদের নিয়েই। বিদেশি তারকা ক্রিকেটারদের কে কোন দলে যান, তা নিয়ে কৌতুহল থাকে বেশি। বিপিএল গভর্নিং কাউন্সিল এবারের প্লেয়ার ড্রাফটে মোট ৩৭৩ জন বিদেশি ক্রিকেটারের নাম লিপিবদ্ধ করেছে। এদের ভাগ্যই রোববার নির্ধারিত হবে।

এবারের প্লেয়ার ড্রাফটে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশি ক্রিকেটার থাকছেন ইংল্যান্ডের, ৮৬ জন। এর দ্বিতীয় সর্বোচ্চ ৭২ জন পাকিস্তানের। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন, শ্রীলঙ্কার ৫৫ জন, আফগানিস্তানের ২ জন, দক্ষিণ আফ্রিকার ১ জন, জিম্বাবুয়ের ১৫ জন ও আয়ারল্যান্ডের ১০ জন ক্রিকেটারের নাম লিপিবদ্ধ করা হয়েছে প্লেয়ার ড্রাফটে। বাকি ৪১ জন ক্রিকেটার অন্য সব দেশের।

ড্রাফটে জায়গা পাওয়া এই ৩৭৩ জন ক্রিকেটারকে মোট ৭টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। ক্যাটাগরিগুলো হলো ‘এ+’, ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’।
এর মধ্যে এ+ ক্যাটাগরিতে রয়েছেন মাত্র ৩ জন ক্রিকেটার! ‘এ’ ক্যাটাগরিতে ৫ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১২ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন, ‘ই’ ক্যাটাগরিতে ৮৩ জন ও সর্বোচ্চ ২০৪ জন ক্রিকেটার রয়েছেন সর্বশেষ ‘এফ’ ক্যাটাগরিতে।

উল্লেখ্য, এবারের বিপিএল অনুষ্ঠিত হবে ২০১৯ সালের জানুয়ারিতে। এমনিতে নভেম্বর-ডিসেম্বরেই হওয়ার কথা ছিল। কিন্তু ডিসেম্বর দেশের জাতীয় নির্বাচন। তাই বিপিএল পিছিয়ে জানুয়ারিতে করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া