adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ অবস্থায় মােটোও নির্বাচনে যাওয়া সম্ভব নয়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক : বর্তমান পরিস্থিতিতে দশম সংসদ নির্বাচনের মতোই আগামী নির্বাচনেও না যাওয়ার কথা বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব বলেন, ‘তারা কাটাছেড়া করে নিজের ইচ্ছে মত যে সংবিধান তৈরি করেছে, সেটা জনগণের কাছে মোটেও গ্রহণযোগ্য না। আর এই সংবিধানের দোহাই দিয়েই তারা নির্বাচনের কথা বলছে। এই নির্বাচনে যাওয়া মোটেও সম্ভব নয়।’

শুক্রবার যুবদলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীকে বিএনপি প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন বিএনপি নেতা।

সরকার ২০১৪ সালের মতোই একতরফা নির্বাচন করে ক্ষমতায় আসতে চায় বলেও অভিযোগ করেন ফখরুল। বলেণ, আর এই কাজে সহযোগিতা করছে নির্বাচন কমিশন। এই কমিশন সরকারের আজ্ঞাবহ। সুতরাং তাদের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন হবে না।

এ সময় সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ করা নেতাদেরকে দলে ফিরিয়ে আনা নিয়েও কথা বলেন ফলরুল।

বিএনপি নেতা বলেন, ‘তারা (সংস্কারপন্থী) আবার বিএনপির সাথে একত্র হয়ে কাজ করতে চায়। এই ইচ্ছা তারা প্রকাশ করেছেন এবং দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সবাইকেই আমাদের দরকার আছে তাই তাদের দলে নেয়া।’

বর্তমান সরকার দেশে স্বৈরতন্ত্র কায়েম করেছে অভিযোগ করে কঠোর আন্দোলনেরও হুমকি দেন বিএনপি মহাসচিব। বলেন, ‘আজকে শুধু বিএনপির নেতৃবৃন্দ নয় যারাই এদেশে গণতন্ত্রের কথা বলছে তাদেরকেই কারাগারে ঢুকিয়ে দেয়া হচ্ছে বিভিন্ন ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে। এখন দেশে একটা পুরোপুরি ফ্যাসিবাদ প্রতিষ্ঠা করেছেন। এখন তাদের লক্ষ্যই হচ্ছে একটা একদলীয় শাষন ব্যাবস্থা প্রবর্তন করা যেটার লক্ষেই তারা চলেছে। কিন্তু এদেশের জনগণ কখনই এটা মেনে নেবে না এবং তাদের এই গণতন্ত্রকে টিকিয়ে রাখতে তারা কঠোর আন্দোলনের মধ্যে দিয়েই এই স্বৈরতান্ত্রিক সরকারকে বিদায় করবে।’

জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে ফখরুল বলেন, ‘তারা প্রত্যয় ঘোষণা করেছেন যে গণতন্ত্র পুনরুদ্ধার করার জন্য তারা যে সংগ্রাম করছে সেটার সফলতা অর্জন না হওয়া পর্যন্ত এটা অব্যাহত রাখবেন।’

সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশ নির্বিঘ্নে হলেও চট্টগ্রামের সমাবেশের জন্য এখনও অনুমতি মেলেনি বলেও জানান ফখরুল।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর শেরেবাংলা নগরে চন্দ্রিমা উদ্যানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে যুবদলের নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান।

প্রতিষ্ঠাবার্ষিকীতে যুবদলের শত শত নেতাকর্মী সকাল থেকেই চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধি চত্বেরে এসে জড়ো হন। তারা জাতীয় সংসদ ভবনের উত্তর পাশে মূল রাস্তাতেই পুলিশের বাধার মুখে পড়ে। ওই রাস্তা দিয়ে সমাধিতে পৌঁছানোর চন্দ্রিমা উদ্যানের সেতুমুখী কাউকে প্রবেশ করতে দেয়া হয়নি।

পরে নেতাকর্মীরা দলবদ্ধ হয়ে লেকের পূর্ব পাশ দিয়ে সমাধি চত্বরে প্রবেশ করেন।

বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল কেন্দ্রীয় সভাপতি সাইফুল ইসলাম নীরব সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া