adv
৬ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

আইরিশ গায়িকা ইসলাম ধর্ম গ্রহণ করলেন

বিনোদন ডেস্ক : সম্প্রতি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জনপ্রিয় আইরিশ গায়িকা সিনিড ও’কনর। এক টুইট বার্তায় এই খবরটি তিনি নিজেই জানিয়েছেন। শুধু তাই নয়, খ্রিষ্টান থেকে মুসলমান হতে সাহায্য করার জন্য অন্য মুসলমানদের ধন্যবাদ জানিয়েছেন কনর। ইসলাম গ্রহণ করে আগের নাম পরিবর্তন করে তিনি নিজের নতুন নাম রেখেছেন সুহাদা।

তার এই সিদ্ধান্ত যেকোনো বুদ্ধিমান ধর্মতত্ববিদের সফরের স্বাভাবিক পরিণতি হিসেবে তিনি উল্লেখ করেছেন। সব ধর্মশাস্ত্রের অধ্যায়ন শেষ পর্যন্ত ইসলামের দিকেই ধাবিত হয় বলে তার মন্তব্য। মুসলমান হতে পেরে তিনি গর্বিত বলেও জানিয়েছেন। এছাড়া সম্প্রতি তিনি নিজের একটি ভিডিও প্রকাশ করেছেন। যাতে দেখা যাচ্ছে, তিনি আজান দিচ্ছেন।

তবে ধর্ম নিয়ে কনরের কথা বলা নতুন কিছু নয়। ১৯৯২ সালে তিনি একটি মার্কিন টেলিভিশনের লাইভ অনুষ্ঠানে পোপের ছবি ছিঁড়ে বিতর্কের জন্ম দিয়েছিলেন। সাত বছর পর মূলধারা থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া একটি চার্চ তাকে যাজক হিসেবে ঘোষণা করে। তবে যেহেতু ক্যাথলিক চার্চ নারীদের যাজক হওয়া অনুমোদন করে না, তাই তার ওই অনুষ্ঠানটিও অনুমোদিত হয়নি।

এদিকে বৃহস্পতিবার শেখ ড. উমর আল-কাদরী নামের একজন আইরিশ ইমাম একটি ভিডিও পোস্ট করেন। ওই ভিডিওতে দেখা যায়, গায়িকা সিনিড ও’কনর ইসলাম ধর্মে বিশ্বাস স্থাপনের জন্য কালেমা পাঠ করছেন।

প্রসঙ্গত, নব্বইয়ের দশকে প্রকাশ হওয়া ‘নাথিং কমপেয়ার্স টু ইউ’ শিরোনামের গানটির জন্য এই গায়িকা সবচেয়ে বেশি পরিচিত। ওই বছরের সবচেয়ে হিট গানের তালিকায় ছিল এটি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া