adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

১২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ডেস্ক রিপাের্ট : পুঁজিবাজারের তালিকাভুক্ত ১২ কোম্পানি সদ্য সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।

মুন্নু সিরামিকস লিমিটেড

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৯১.৪৬ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় ইসলামপুর, ধামরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মুন্নু জুট স্ট্যাফলার্স লিমিটেড

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.৭৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫৭ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৩.৩০ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬৯.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ইসলামপুর, ধামরাইল, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইন্দো-বাংলা ফার্মা

কোম্পানিটি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪.১৯ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আরএন স্পিনিং লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৮৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১.৪২ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৮.৩৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর সকাল ১১টায় নগর মিলনায়তন, কুমিল্লায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেমিনি সি ফুড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর্থিক প্রতিবেদন অনুযায়ী সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৭৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২০ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

আমরা টেকনোলজি লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৬১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৫২ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.২৪ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০টায় ডেল্টা লাইফ কনফারেন্স, ডেল্টা লাইফ টাওয়ার, গুলশান-২, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ স্টকসহ মোট ২৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.৯৫ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি ২০১৯, সকাল সাড়ে ১০টায় কেআইবি কমপ্লেক্স অডিটোরিয়াম, খামারবাড়ি, ফার্মগেট, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯৩ টাকা (রিস্টেটেড)। যা আগের বছর একই সময় ছিল ২.৬৫ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৭ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৫ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর দুপুর ১২টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গনে, গাজীপুর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জাহিন টেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪.৯১ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৯ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টায় মনিপুরি পাড়া, গাজীপুর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মালেক স্পিনিং

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার ঘোষণা দিয়েছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.০৫ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৫.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ২.১০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল সাড়ে ১০ টায়, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশানে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ নভেম্বর।

সায়হাম টেক্সটাইল

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২১ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৬.৯৮ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.১৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরী প্রাঙ্গণ, হবিগঞ্জে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এইচআর টেক্সটাইল লিমিটেড

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৪৩ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৩৬ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জানুয়ারী সকাল ১১টায় স্পেক্টা কনভেনশন সেন্টার, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২৮ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

মিরাকল ইন্ডাস্ট্রিজ

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৮ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.১৭ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪১.৭১ টাকা। আর শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.২৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর দুপুর আড়াইটায় শেরপুর, গাজীপুর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া