adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘আমার স্বপ্নের ঠিকানা চলচ্চিত্র’

ইমরুল শাহেদ : প্রত্যেক মানুষেরই একটা একটা স্বপ্ন থাকে, সে স্বপ্নকে ধরেই প্রত্যেকে নিজেদের অভীষ্ট লক্ষ্যে পেঁৗঁছনোর চেষ্টা করে। আমারও একটা স্বপ্ন আছে। ছোটবেলায় যখন সাংস্কৃতিক অঙ্গনের সঙ্গে সম্পৃক্ত হই, তখন থেকেই এই স্বপ্ন অন্তরে লালন করে আসছি। আর সেটা হলো চলচ্চিত্রের বড় পর্দায় নিজেকে আলোকিত করে তোলা। এ ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। সাফল্য আমার আসবেই।

খুলনা বাগেরহাটের মেয়ে টিভি অভিনেত্রী ও মডেল সাদিয়া মেহজাবীন এই কথা বলেছেন। তিনি বলেন, ‘আমি অভিনয় দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। কারণ ভালো অভিনয় জানি। আমি যখন যে কাজ করেছি তখন তার জন্যই প্রশংসা পেয়েছি। চলচ্চিত্রাভিনয়ে আমি নিজেকে ভালোভাবে প্রমাণ করতে পারব। এখান থেকেও প্রশংসা কুড়িয়ে নেব।’

স্বকীয় বৈশিষ্ট্যে ভাস্বর এবং আত্মবিশ্বাস দিয়েই স্থির করা লক্ষ্যে পৌঁছাতে হয়। এখানে যদি হিসাবে গোলমাল দেখা যায় তাহলে একজনকে অতল গহŸরে তলিয়ে যেতে হয়। সাদিয়া বলেন, ‘নিজের সম্পর্কে আমার যথেষ্ট ধারণা আছে। সন্দেহ নেই যে আমি নিজের বৈশিষ্ট্যেই উজ্জ্বল। তাই আমার তলিয়ে যাওয়ার কোনো সম্ভাবনা নেই।’
দৃষ্টিপাত নাট্য দলের কর্মী সাদিয়া মেহজাবীন টিভির জন্য প্রথম অভিনয় করেন কমল চাকমার আল্লারাখা নাটকে। এরপর অনেক একক, ধারাবাহিক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি।
সাদিয়া মেহজাবীন বলেন, ‘সবাই বলে আমার চোখ দুটি সুন্দর এবং আবেদনশীল। আমাকে যদি গ্রামের বালা সাজানো হয় তাহলে সাবলিল ও স্বাচ্ছন্দ্য অভিনয় দিয়ে আমি সবাইকে মুগ্ধ করে দিতে পারব।’ নিজের শরীরি আবেদনের ব্যাপারে তিনি সপ্রতিভ।
চলচ্চিত্র শিল্পে এখন রয়েছে প্রচÐ প্রতিযোগিতা। সে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য একজনকে অবশ্যই মেধা, বুদ্ধি, যোগ্যতা, সর্বোপরি দর্শক মনোরঞ্জনের ক্ষেত্রে সমর্থ হতেই হবে। সাদিয়া মেহজাবীনের মধ্যে সে সব উপাদান বিদ্যমান আছে। তার প্রাত্যহিক জীবনাচার বিনোদন জগতের সমীকরণে সাজানোই বলা যায়। তবে সাদিয়া বলেন, আমি শিথিল পোশাকে নিজেকে পর্দায় উপস্থাপন করতে পারব না। এক্ষেত্রে আমাদের সামাজিক জীবনটাকে দেখতে হবে। সমাজ যতটুকু গ্রহণ করবে ততটুকুতো আমাকে করতেই হবে।
সাদিয়া মেহজাবীনের আসল নাম সাদিয়া আফরিন। নাম বদলালেন কেন জানতে চাওয়া হলে তিনি বলেন, মিডিয়া জগতে আফরিন নামের মেয়েদের ছড়াছড়ি। স্বাভাবিকভাবেই আমি নিজের নামটি বদল করে আমার নিজস্ব পরিচিতির পথ তৈরি করেছি। এখান থেকেও আমার চরিত্রের একটা বৈশিষ্ট্য খুঁজে পাওয়া যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া