adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জানুয়ারিতে মাঠে ফিরতে পারেন- স্বাভাবিক হবে না সাকিবের বাঁ হাতের কনিষ্ঠা আঙুল

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বাঁ হাতের কনিষ্ঠা আঙুলের অবস্থা মোটেই ভালো নয়। যতোই দিন গড়াচ্ছে, আঙুলের অবস্থা ততোই খারাপের দিকে এগুচ্ছে। রাজধানীর অ্যাপেলো হাসপাতালে চিকিৎসা নিয়ে কিছুটা উন্নতি লাভ করলেও ক্রিকেট মাঠে ফিরে আসার মতো অবস্থা হয়নি।

তাই উন্নত চিকিৎসা নিতে গতকাল শুক্রবার তিনি উড়াল দিলেন অস্ট্রেলিয়ায়। তবে দেশ ছাড়ার আগে এই অলরাউন্ডার দেশবাসীকে হতাশার খবর দিয়ে গেছেন। ঢাকায় ডাক্তারের বরাত দিয়ে সাকিব বলেছেন, তার কনিষ্ঠা আঙুল কখনওই স্বাভাবিক অবস্থায় ফিরবে না। চলতি বছরে মাঠেও ফেরা হচ্ছে না তার। আগামী বছর জানুয়ারিতে বিপিএল দিয়ে নতুন বছর শুরু করতে পারেন সাকিব।

আঙুলে ইনজুরির কারণে এশিয়া কাপের খেলা শেষ হওয়ার আগেই দেশে ফিরে এসেছিলেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। আঙুলে পুঁজ জমে যাওয়ায় তা বের করতে সার্জারি করেন রাজধানী ঢাকার অ্যাপোলো হাসপাতালে। এই মুহূর্তে সাকিবের অস্ত্রোপচার করা খুব জরুরি হলেও আঙুলের যে পরিস্থিতি, তাতে অস্ত্রোপচার করতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।

তাই অস্ত্রোপচার বিষয়ে মতামত নিতে অস্ট্রেলয়া গেছেন সাকিব। সেখানে বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়কে চোট পাওয়া বাঁ হাতটা দেখাবেন এবং অস্ত্রোপচার নিয়ে আলোচনা করবেন।
অস্ট্রেলিয়ান চিকিৎসককে দেখিয়ে পাঁচ দিন পর ফিরে আসার কথা রয়েছে সাকিবের। ফলে চলতি বছর আর মাঠে দেখা যাবে না তাকে। আগামী বছর ঠিক কবে তাকে মাঠে দেখা যাবে সেটাও এখন নিশ্চিত নয়। তবে জানুয়ারির বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটের এই আইকন খেলার ব্যাপারে আশাবাদী। সম্ভাবনা আছে ফেব্রুয়ারির নিউজিল্যান্ড সফরেও। কিন্তু কোন কিছুই এখন চূড়ান্ত করে বলা যাচ্ছে না।

সাকিব সাংবাদিকদের জানান, তার আঙুলটা আর কখনো শতভাগ ঠিক হবে না। কারণ, কনিষ্ঠা আঙুলের হাড্ডিটা খুবই নরম। এটা আর কখনো জোড়া লাগার সম্ভাবনা নাই। অতএব পুরোপুরি ঠিক হবে না কিন্তু সার্জারিটা হবে এমন যে, ওরা (অস্ট্রেলিয়ার ডাক্তার) এমন একটা সিচুয়েশনে এনে দিবে যেখান থেকে আমি ব্যাট-ট্যাড ভালোভাবে ধরতে পারবো, ক্রিকেট খেলাটা চালাতে পারবো।

সাকিব বলেন, তিন মাসের যে টাইমফ্রেম তাতে এক সপ্তাহর বেশি হয়ে গেল। এখন পর্যন্ত তো আমি আশাবাদী যে প্রথম থেকেই খেলতে পারবো। তিনি বলেন, এখন অস্ট্রেলিয়া যাচ্ছি, তারা যদি বেটার কোন ট্রিটমেন্ট দিতে পারেন তাহলে আরও তাড়াতাড়ি আঙুল সেরে ওঠার সম্ভাবনা থাকবে। সাকিব বলেন, এখন সবার আগে ইনফেকশনটা দূর করতে হবে। ওটা চলে গেলেই আসলে বোঝা যাবে কত সময় লাগবে। আর মেইন সার্জারি যেটা করার কথা ওটা হলে পুরোপুরি সেরে উঠতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া